শ্রীপুরে রাত পোহালেই ভোট। Magura news

মহসিন মোল্যা, বিশেষ প্রতিবেদক-

শনিবার রাত পোহালেই চতুর্থ ধাপের মাগুরার শ্রীপুর উপজেলার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৮টি ইউনিয়নের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সুষ্ঠ ও নিরপেক্ষ করতে জেলা প্রশাসন ও পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। ভোট কেন্দ্রে কোন রকম হঠকারীতা ও অনিয়ম বরদাশত করবে না এমন নির্দেশনা দিয়ে প্রতিদ্বন্দী প্রার্থীদের প্রশাসনের পক্ষ থেকে কঠোর হুসিয়ারী দেওয়া হয়েছে।

পুলিশ জরিপের মাধ্যমে ঝুকিপুর্ন কেন্দ্র চিহ্নিত করে সেখানে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থীর সঙ্গে দলের স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থীদের মূল প্রতিদ্বন্দ্বী হবে। শেষ মুহুর্তে ইউনিয়নে ইউনিয়নে বিরাজ করছে উৎসবের আমেজ, সরব হয়ে উঠেছে ভোটের রাজনীত। ইতিমধ্যে সকল প্রকার নির্বাচনী প্রচারণা বন্ধ করেছেন প্রার্থীরা। ঘাম ঝরানো প্রচারণা শেষে প্রার্থীরা এখন ভোট গ্রহনের কৌশল ঠিক করছেন মুঠোফোনে।

রোববার মাগুরার শ্রীপুর উপজেলার গয়েশপুর, আমলসার, শ্রীকোল, শ্রীপুর, দারিয়াপুর, কাদিরপাড়া, সব্দালপুর ও নাকোল ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার একমাত্র গয়েশপুর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন অফিসার আবু দাউদ জানান, উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটকেন্দ্র হচ্ছে ৮৮টি। স্থায়ী ও অস্থায়ী ভোট কক্ষ থাকছে ৪০৬টি। ৮টি ইউনিয়নে মোট ভোটার হচ্ছে দুই লাখ ১ লক্ষ ৩৮ হাজার ৮১৭ জন। এর মেধ্য পুরুষ ভোটার ৬৯ হাজার ৩৩৬ জন ও মহিলা ভোটার ৬৯ হাজার ৪৮১ জন। এরই মধ্যে ভোট গ্রহনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনী সকল সরঞ্জাম কেন্দ্রে পৌঁছেছে। ভোট গ্রহণের দিন সকালে ব্যালট পেপার কেন্দ্রে পৌঁছাবে বলেও তিনি জানান।

এদিকে ইউনিয়ন পরিষদের ভোট নিয়ে মানুষের মধ্যে আগ্রহের কমতি নেই। কোন প্রার্থীর অবস্থান কেমন তা জানতে গনমাধ্যম কর্মীদের কাছে ফোন করা হচ্ছে। চেয়ারম্যান প্রার্থীদের শেষ মুহুর্তের অবস্থান নিয়ে অসমর্থিত জরিপে উঠে আসছে নানা রকম তথ্য।

উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ২৭ জন, সাধারণ সদস্য ২৬৬ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য ৭৬ জন প্রতিদ্বন্দ্বীতা করবেন।

No description available.

August ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jul    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

August ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jul    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
%d bloggers like this: