শালিখায় প্রাইম ব্যাংকের কৃষি লোনের উপর উঠান বৈঠক অনুষ্ঠিত

মনিরুল ইসলাম, বিশেষ প্রতিবেদক-
শালিখা উপজেলার প্রাইম ব্যাংকের আড় পাড়া শাখায় কৃষি লোনের উপর উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার  সকাল ১০টার সময় আড়পাড়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এর সামনে এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। প্রাইম এজেন্ট ব্যাংকিং আড়পাড়া শাখার প্রোপাইটার  মোঃ শহীদুজ্জামান শহীদ এর  সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইমরান নাজির প্রাইম  এজেন্ট ব্যাংকিং খুলনা বিভাগীয় প্রধান৷ বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,সেলিম রেজা আড়পাড়া বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক, মোঃ মুস্তাক মুন্সী আড়পাড়া প্রাইম ব্যাংকের এজেন্ট ব্যাংকিক ম্যানেজার প্রমূখ৷ এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা প্রাইম ব্যাংক শাখার গ্রাহকরা।
প্রধান অতিথির বক্তব্যে ইমরান নাজির বলেন,এই প্রথম আড়পাড়াতে প্রাইম ব্যাংক নিয়ে এলো সবচেয়ে কম সময়ে সম্পুর্ন ডিজিটাল পদ্ধতির মাধ্যমে কৃষিজীবীদের জন্য এগ্রি লোন- কৃষক। এখন খুব সহজে প্রাইম ব্যাংকের যেকোনো এজেন্ট ব্যাংকিং আউটলেট থেকেই  পাওয়া যাবে এই সুবিধা। বিভিন্ন ফসল, শাকসবজি, ফল ইত্যাদি উৎপাদনের লক্ষ্যে জমি চাষ,সার, কীটনাশক,সেচ,বীজ ইত্যাদি খরচ বহন জন্য কৃষক এবং বর্গা চাষীদের জন্য এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে অর্থায়ন। আপনারা আমাদের এজেন্ট ব্যাংকে আসবেন এবং একটা একাউন্ট খুলে লেনদেন করবেন৷ আপনাদের কাছে এটাই আমাদের চাওয়া পাওয়া।
এজেন্ট ব্যাংকিং এর প্রোপাইটার শহীদুজ্জামান শহীদ বলেন, আমরা কৃষকের দুঃখ কষ্টের পাশে থাকতে চাই। এই এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে কৃষকদের এগ্রি লোন দেওয়া হবে। এই লোন হবে খুবই সীমিত।আপনারা আপনাদের কাগজপত্র নিয়ে আমাদের এজেন্ট ব্যাংকিং শাখায় আসবেন৷ আমরা আপনাদের লোন দিব। এই লোন পাবে যে সকল কৃষক তাদের মধ্যে এই গুণাবলি থাকতে হবে ৷ যেকোনো প্রকৃত কৃষক বয়স ২৫-৬০ বছরের মধ্যে৷ লোনের মেয়াদ শেষ হওয়ার সময় লোন গ্রহীতার বয়স অনুর্ধ ৬০ হতে হবে৷ স্থায়ীভাবে এজেন্ট আউটলেটের এলাকার মধ্যে বসবাসকারী  অন্যান্য নিয়ম অনুযায়ী যা প্রযোজ্য। তিনি আরো বলেন,
ব্যাবসায়ীদের জন্য সবচেয়ে কম সময়ে সম্পুর্ন ডিজিটাল পদ্ধতির মাধ্যমে ব্যবসায়ী উদ্যোক্তাদের জন্য এমএসএমই লোন দেওয়া হবে। এখন খুব সহজে প্রাইম ব্যাংকের যেকোনো এজেন্ট ব্যাংকিং আউটলেট থেকেই পাওয়া যাবে এই লোন সুবিধা।
September ২০২৩
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Aug    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

September ২০২৩
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Aug    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
%d bloggers like this: