শালিখায় মাঠ দিবসে ধান কাটলেন জেলা প্রশাসক। Magura news

মনিরুল ইসলাম, বিশেষ প্রতিবেদক-

শালিখায় ২০২১-২২ অর্থবছরে রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় হাইব্রিড বোরো ধানের সময়ে চাষাবাদের ব্লক প্রদর্শনীতে কম্বাইন্ড হারভেস্টার মেশিনের সাহায্যে শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ বিকাল সাড়ে ৫ টায় উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলার শালিখা ইউনিয়নের আদাডাঙ্গা গ্রামে এ উপলক্ষে আয়োজিত এক সভায় উপ-পরিচালক মাগুরা (খামারবাড়ি) কৃষিবিদ ড. হায়াত মাহমুদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শালিখা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড: কামাল হোসেন, মাগুরা (খামারবাড়ি) জেলা প্রশিক্ষণ কর্মকর্তা কৃষিবিদ মোশারফ হোসেন, শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিফ-উল হাসান, অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) খামারবাড়ি মাগুরা কৃষিবিদ আবু তালহা, ইস্পাহানি এগ্রো লিমিটেডের জ্যেষ্ঠ ব্যবস্থাপক দেবাশীষ বিশ্বাস, শালিখা ইউপি চেয়ারম্যান আলী হোসাইন শিকদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শালিখা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আলমগীর হোসেন। এর আগে সমলয়ে চাষাবাদের একটি জমি থেকে কাঁচি হাতে ও মাথায় মাথাল দিয়ে কৃষকবেশে  ধান কর্তন করেন অতিথিবৃন্দ।

এসময় মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম বলেন, কৃষক আমাদের গর্ব, কৃষক আমাদের অহংকার। যাদের ঐকান্তিক প্রচেষ্টায় আজ আমরা করোনা পরবর্তী মুহূর্তেও খাদ্যে স্বচ্ছলতা বজায় রাখতে সক্ষম হয়েছি। এজন্য তিনি কৃষকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন পাশাপাশি কোন জমি পতিত না রেখে চাষাবাদের ব্যাপারে উৎসাহিত করেন তিনি। উল্লেখ্য সমলয়ে চাষাবাদের আওতায় শালিখা ইউনিয়নের ৫০ একর জমিতে বোরো ধানের চাষ করা হয়েছে পাশাপাশি অন্যান্য শস্যও উৎপাদন করা হয়েছে।

July ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jun    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

July ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jun    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
%d bloggers like this: