৪৫ মাসের সম্মানীভাতা দেয়না চেয়ারম্যান। Magura news

বিশেষ প্রতিবেদক (মহম্মদপুর)- 

মহম্মদপুরের ৪নং রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বিশ্বাসের বিরুদ্ধে দীর্ঘ ৪৫ মাস ইউপি সদস্যদের সম্মানী ভাতা না দেওয়ার অভিযােগ উঠেছে। সংশ্লিষ্ট ইউপি মেম্বারদের প্রত্যকের প্রতিমাসে ইউনিয়ন পরিষদ থেকে ৪ হাজার ৪শ’ টাকা করে সম্মানী পাবার কথা। কিন্তু দীর্ঘ ৪৫ মাস ওই চেয়ারম্যান মেম্বারদের সম্মানীভাতা প্রদান করছেন না। এ বিষয়ে প্রতিকার চেয়ে উপজলা নির্বাহী কর্মকর্তা বরাবর ভূক্তভােগী ৮ জন মেম্বার স্বাক্ষরিত একটি অভিযােগ পত্র দায়ের করেছেন।

অভিযােগে বলা হয়েছে মেম্বাররা মাসিক সম্মানী ভাতার জন্য চেয়ারম্যানকে বার বার তাগিদ দিলেও তিনি পরিষদের আর্থিক সঙ্কটের অজুহাত দেখান। দীর্ঘ ৪৫ মাস ধরে মেম্বারদেরকে সম্মানীভাতা দেওয়া হয়না বলে অভিযােগে উল্লেখ করা হয়েছে। ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের (সংরক্ষিত) মেম্বার দােলন আক্তার প্রিয়া বলেন, ‘চেয়ারম্যান আমাদের সম্মানীভাতা দেয়না ৪৫ মাস”। এছাড়া ৩/৪ বছর পরিষদের কােনা আয়-ব্যয়ের হিসাব দেন না।

এছাড়াও অভিযোগ তুলে নিতে বিভিন্ন ভাবে চাপ দিচ্ছেন চেয়ারম্যান। ২নং ওয়ার্ডের মেম্বার গােবিন্দ চদ্র প্রামানিক বলেন, ‘১২ জন মেম্বারের মধ্যে আমরা ৮ জন লিখিত অভিযােগ দিয়েছি। সম্মানীভাতা চাইলে চেয়ারম্যান আমাদেরকে অর্থ সঙ্কটের কথা বলে বিভিন্ন টালবাহানা করেন ।’ এ বিষয় চেয়ারম্যান মাে: মিজানুর রহমান বিশ্বাস তার বিরুদ্ধে আনা অভিযােগ অস্বীকার করে বলেন, ‘আমাকে সামাজিকভাবে হেয় করার জন্য কতিপয় মেম্বার মিথ্যা অভিযােগ দিয়েছে।’ উপজলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রামানন্দ পাল বলেন, ‘লিখিত অভিযােগ পেয়েছি। তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

 

October ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Sep    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

October ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Sep    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১