শ্রীপুরে হামলার শিকার মাদ্রাসার ছাত্র। Magura news

মহসিন মোল্যা, বিশেষ প্রতিবেদক-

শ্রীপুরে পরীক্ষা কেন্দ্র থেকে বের হয়ে হামলার শিকার হয়েছে আব্দুল স্বাধীন বিশ্বাস (১৫) নামে এক পরীক্ষার্থী। রোববার দুপুরে উপজেলার সব্দালপুর ইউনিয়নের কাজলি ইসলামীয়া দাখিল মাদ্রাসার সামনে ঘটনা ঘটে। আহত পরীক্ষার্থী কাজলি ইসলামীয়া দাখিল মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র ও কাজলি গ্রামের আব্দুল সত্তার বিশ্বাস ছেলে। বর্তমানে সে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে হান্নান মোল্যা ও পবন মল্লিক গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছে। এই বিরোধের জেরে সম্প্রতি বিডিআর সদস্য রাশিদুল মোল্যা নামে একজন নিহত হয়। এ নিহতের ঘটনাকে কেন্দ্র করে বিভিন্ন সময় হামলার ঘটনা ঘটে আসছে। কাজলি ইসলামীয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থী স্বাধীন বিশ্বাস পরীক্ষা দিয়ে মাদ্রাসা থেকে বের হয়ে মাদ্রাসা গেটের সামনে পৌঁছালে হামলার শিকার হয়। শিক্ষার্থীর উপর হামলার ঘটনায় এলাকায় সমালোচনার ঝড় বইছে।

এ বিষয়ে হামলায় আহত শিক্ষার্থী আব্দুল স্বাধীন বিশ্বাস বলেন, পবন মল্লিকের নেতৃত্বে লেখন বিশ্বাস, শিবলু মুন্সি, হৃদয় মোল্যা, মানিক মল্লিক, সজল মল্লিক, হাসিব, চুইম মল্লিক, সুলাইমান, আকাশসহ ১২-১৩ জন লোহার রড, হাতুড়ি, ও দেশীয় অস্ত্র দিয়ে আমার উপর অতর্কিত হামলা চালাই। আমি বাঁচার জন্য পবন মল্লিককে দেখে এগিয়ে গেলে সে আমাকে মারার হুকুম দেই। আমার এখনো কয়েকটি পরীক্ষা আছে। আমি হয়তো আর পরীক্ষা দিতে পারবো না।

এ বিষয়ে পবন মল্লিকের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি

পুলিশ সুপার আমিরুল ইসলাম বলেন, গরীব শাহ দেওয়ানের মাজারে মাদ্রাসার ২ ছাত্রের মধ্যে ঝামেলা হয়। পরে দুইজনকেই অফিসে ডেকে বিষয়টি মীমাংসা করে দিই। পরে অফিসের পিওনের সাথে স্বাধীনকে পাঠাই। তবুও মাদ্রাসা গেটের সামনেই তাকে মারধর করা হয়। ঘটনাটি খুবই দূঃখজনক। সভাপতিকে বিষয়টি জানিয়েছি। আমরা হাসপাতালে ছেলেটির খোঁজ খবর রাখছি।

শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাব্বারুল ইসলাম বলেন, ঘটনাটি জেনেছি। কিন্তু এ বিষয়ে কেউ কোন লিখিত অভিযোগ করেনি।

December ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Nov    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

December ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Nov    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
%d bloggers like this: