শ্রীপুরে সরকারি রাস্তা দখল করে সিমানা প্রাচীর নির্মাণ। Magura news

মহসিন মোল্যা, বিশেষ প্রতিবেদক-

শ্রীপুর উপজেলার সরকারি পাকা রাস্তার পাশে প্রভাব খাটিয়ে রাস্তা দখল করে বাড়ির প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার দ্বারিয়াপুর ইউনিয়নের দ্বারিয়াপুর (নতুন পাড়া) গ্রামের মৃত দলিল উদ্দিন বিশ্বাসের ছেলে তৌহিদুল ইসলামের বিরুদ্ধে এ প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রকৌশলীসহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ করেছে স্থানীয়রা। কিন্তু কোন নিয়ম নিতীর তোয়াক্কা না করেই সিমানা প্রাচীর নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে তৌহিদুল ইসলাম।

সরেজমিনে ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার দ্বারিয়াপুর (নতুন পাড়া) গ্রামের মৃত দলিল উদ্দিন বিশ্বাসের ছেলে তৌহিদুল ইসলাম মালিকানা জায়গার উপর রাস্তা নির্মাণ হওয়ায় সরকারি রাস্তার জন্য ৬ফিট যায়গা ছেড়ে দেন। কিন্তু এখন তিনি নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে সিমানা অতিক্রম করে সরকারি রাস্তার পাকা পিচ ঢালাইয়ের উপর দিয়েই বাড়ীর সিমানা প্রাচীর নির্মাণ করছেন। সরকারি রাস্তায় সিমানা প্রাচীর নির্মাণ করায় রাস্তাটি সরু হয়েছে। এমনকি গাড়ি যাতায়াতের সমস্যা হবে এ রাস্তায়। এ নিয়ে স্থানীয় লোকজন কথা বলতে গেলে ক্ষমতার দাপটে তাদের বোবা বানিয়ে রাখা হচ্ছে। এ রাস্তায় যাতায়াতকারী স্থানীয়রা রাস্তা দখল মুক্ত করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে স্থানীয়রা বলেন, সে এলাকার কারো কথা শোনে না। আমরা তাকে বলেছিলাম রাস্তা থেকে একটু জায়গা রেখে যেন তারা যেন দেয়াল নির্মাণ করে। সে রাস্তার পাশে কোন জায়গা রাখেনি। বরং রাস্তার উপরই সিমানা প্রাচীর নির্মাণ করছে।

Open photo

এ বিষয়ে তৌহিদুল ইসলাম বলেন, এই রাস্তাটা আমাদের যায়গায় হয়েছে। আমি ২ হাতের মত জমি রাস্তার ও পাশে পাবো। আমি এসিল্যান্ড ও ভূমি অফিসে জানিয়ে কাজ করছি। কোন অফিস আমাকে কাজ করতেও বলেনি, আবার না করতেও বলিনি।

এ বিষয়ে দ্বারিয়াপুর ইউনিয়ন ভূমি অফিসের ভারপ্রাপ্ত নায়েব বিশ্বজিৎ বিশ্বাস বলেন, কাজ শুরুর পরেই আমি সেখানে গিয়েছিলাম। কাজটা আসলে সঠিক নিয়মে না হওয়ায় আমি সেদিনই তাকে কাজ বন্ধ করার নির্দেশ দিয়েছিলাম। সে পুনরায় কাজ শুরু করার বিষয়টি জানার সাথে সাথে তিনি তোহিদুল ইসলামকে ফোনে কাজ বন্ধের জন্য বলেন।

এ বিষয়ে উপজেলা কমিশনার (ভূমি) শ্যামানন্দ কুন্ডু বলেন, রাস্তাটি সরকারি না। তবুও তিনি না মেপে কাজ করতে পারে না। আমরা যখন সেখানে যায়, তখন কাজ করে না। চলে আসলে কাজ করে। এ বিষয়ে স্থানীয়রা অভিযোগ করেছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

August ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jul    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

August ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jul    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
%d bloggers like this: