ব্রিজ নয় যেন মরণফাঁদ! Magura news

মহসিন মোল্যা, বিশেষ প্রতিবেদক-

শ্রীপুর উপজেলার কালিনগর হতে নবগ্রাম ভায়া লাঙ্গলবাঁধ সড়কের প্রধান ব্রিজ ও ব্রিজ সংলগ্ন রাস্তা কয়েক বছর ধরে অবহেলিত। ব্রিজ ও রাস্তা যেন মরণ ফাঁদ হয়ে পড়ছে পথচারীদের জন্য। প্রতিনিয়ত ঘটছে মারাত্বক দুঘটনা। তবুও ঝুঁকিপূর্ণ এ ব্রিজ ও রাস্তা দিয়ে যাতায়াত করছে এলাকাবাসী। বিশেষ করে রাতে পথচারীসহ গ্রামবাসীর জন্য জায়গাটি মরণফাঁদে পরিণত হয়েছে।

উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের আওতাধীন এই ব্রিজ ও রাস্তাটি। ব্রিজ ও রাস্তা ভেঙে যাওয়ায় স্কুলের ছাত্র-ছাত্রী, স্থানীয় জনগণ ও যানবাহন চলাচলের ব্যাপক দুর্ভোগ সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা যায়, ব্রিজ ও ব্রিজ সংলগ্ন রাস্তাটি ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে। এটি মেরামত বা নতুন করে সংস্কারের স্থানীয় প্রতিনিধিসহ সংশ্লিষ্টদের কোনো ভ্রুক্ষেপ নেই।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, পুরানো ঝুকিপূর্ণ এই ব্রিজ ও রাস্তাটি ভেঙেছে কয়েক বছর।  কিন্তু মেরামত নিয়ে প্রশাসনের কোনো মাথা ব্যথা নেই। ব্রিজের দুইপাশে ভেঙে আলাদা হয়ে গেছে তাছাড়াও দক্ষিণ পাশে রাস্তা ভেঙে বড় গর্তে পরিনত হয়েছে। এখানে প্রায়ই ছোট-বড় দুর্ঘটনা ঘটে। প্রতিদিন হাজার হাজার মানুষের চলাচল এ রাস্তায়। দ্রুত সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এগিয়ে আসার জোর দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এ বিষয়ে উপজেলা নির্বাহী প্রকৌশলী শাফিন শোয়েব বলেন, রাস্তা ও ওই রাস্তার ৩ টি ব্রিজের কাজ দ্রুত সময়ের মধ্যে হবে। টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে।

 

No description available.

December ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Nov    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

December ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Nov    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
%d bloggers like this: