মাগুরায় ৫৪ জন নারী কর্মী পেলেন ১ কোটি ৩ লাখ টাকার চেক। Magura news

বিশেষ প্রতিবেদক-

মাগুরায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) পল্লী
সড়ক ও কালভার্ট মেরামত কাজে নিয়োজিত ৫৪ জন কর্মীর মধ্যে তাদের সঞ্চিত ১
কোটি ৩ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে। গত ৩ বছরে তাদেরকে প্রতিদিন মাথাপিছু ৩’শত টাকার যে মজুরী দেয়া হয়েছিল সেখান থেকে ১’শত টাকা ব্যাংকে সঞ্চয় করেছিলেন তারা। যা ৩ বছর শেষে মাথা পিছু দেড় থেকে প্রায় দুই লাখ টাকায় উন্নিত হয়েছে। ৫৪ কর্মীর
মোট টাকা দাঁড়িয়েছে ১ কোটি ৩ লাখ টাকা। আজ মঙ্গলবার এলজিইডি মাগুরার
সম্মেলন কক্ষে ৫৪ জন নারী কর্মীদের ব্যাংকে সঞ্চিত রাখা ১ কোটি ৩ লাখ ১২
হাজার ৭৪২ টাকার সেই চেক বিতরণ করা হয়। অনুষ্ঠানে জানানো হয়, এই কর্মসূচির ৩ বছর মেয়াদে ৩টি গ্রুপে ৬৪২ জন মহিলা কর্মী কাজ করছেন। সেখানে তাদের মজুরীর একটি অংশ ব্যাংকে জমা রাখা হয় যাতে করে মেয়াদ শেষে তারা ওই গচ্ছিত টাকা দিয়ে জীবীকা নির্বাহেরজন্য কিছু করতে পারেন।

তাদের মধ্যে মেয়াদ শেষ হওয়া ৫৪ জনের মধ্যে আজ মঙ্গলবার ১ কোটি ৩ লাখ টাকা বিতরণ করা হলো। জেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শরিফুল
ইসলামের সভাপতিত্বে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর ও ২ আসনের সংসদ সদস্য ড. বীরেন শিকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা শাখারুল ইসলাম শাকিল, সিনিয়র সহকারি প্রকৌশলী তাসমিন আক্তার, সদর উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল কবিরন সহকারি প্রকৌশলী রাজিব চৌধুরী ।

অনুষ্ঠানে মহম্মদপুরের দিঘা গ্রামের রোকেয়া বেগম জানান, তার স্বামী পক্ষাঘাতগ্রস্থ। তিনি গ্রামীন এই কর্মসুচিতে কাজ করে সদস্যের সংসার চালান। এলাজিইডি এই সঞ্চয়ের ব্যবস্থা না ক’রে দিলে এক সঙোগ এত টাকা তিনি জমাতে পারতেন না। তার সঞ্চিত টাকার পরিমান ১ লাখ ৬১ হাজার ৯৫১ টাকা। একই ধরনের অভিব্যক্তি মাগুরা সদরের জগদলের সুন্দরী বেগমের। তার সঞ্চিত টাকার পরিমান ১ লাখ ৬১ হাজার ৯৫১ টাকা। এই টাকা দিয়ে তারা বিকল্প জীবীকার ব্যবস্থা করবেন বলেন জানান। কেই কিনবেন জমি। কেউ গবাদী পশু। কেউ ক্ষুদ্র ব্যবসা।

September ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Aug    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

September ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Aug    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
%d bloggers like this: