মাগুরা-১ আসনের সংসদ সদস্যের উদ্যোগে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে করোনা রোগীদের জন্য ৪টি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিন হস্তান্তর। Magura news

বিশেষ প্রতিবেদক –

মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের জন্য গতকাল শুক্রবার সকালে ৪টি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিন হস্তান্তর করা হয়েছে। মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখরের উদ্যোগে ২টি, তার অনুরোধে জেলা পরিষদের পক্ষ থেকে আরো ২টিসহ মোট চারটি মেশিন হস্তান্তর করা হয়। এর ফলে শ্বাস কষ্ট নিয়ে হাসপাতালে আসা রোগীদের আক্সিজেন সরবরাহ আরো সহজতর হলো।
মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আর এম ও)
ডাক্তার বিকাশ সিকদার জানান, সম্প্রতি জেলায় অতিমাত্রায় করোনা রোগীর
সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আশংকাজনক রোগীদের জন্য অধিক মাত্রায় অক্সিজেন সরবরাহে পর্যাপ্ত সংখ্যক হাইফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিনের প্রয়োজনীয়তা দেখা দেয়। কিন্তু ২৫০ শয্যা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেনের ব্যবস্থা থাকলেও হাইফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিন ছিল ছিল মাত্র দুইটি। তা দিয়ে কোভিড আক্রান্ত রোগীর সেবা দিতে ব্যাপক সমস্যা পড়েছিলেন হাসপাতাল কর্তৃপক্ষ। বিষয়টি গতকাল বৃহস্পতিবার মাগুরা-১ আসনের সংসদ অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখরের নজরে আনা হয়। এ অবস্থায় এক দিনের মধ্যে শুক্রবার সকালে তিনি ব্যক্তিগতভাবে নিজে দুইটি ও জেলা পরিষদের সহায়তায় দুইটিসহ মোট ৪ টি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিনের ব্যবস্থা করেন। গতকাল শুক্রবার সকালে প্রায় ১৫ লক্ষ টাকা মূল্যের ৪টি এ মেশিন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার বিকাশ সিকদারের কাছে হস্তান্তর করেন করোনা হট লাইন টিমের প্রধান ফজলুর রহমান। সিভিল সার্জন শহীদুল্লাহ দেওয়ান জানান, সম্প্রতি মাগুরায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। যে কারণে করোনা রোগীদের জীবন রক্ষার্থে এ হাইফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিন ব্যাপক ভুমিকা রাখবে। তিনি আরো বলেন, সেন্ট্রাল অক্সিজেন ও একাধিক হাইফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিন থাকায় আসপাশের জেলাগুলোর চেয়ে এখন মাগুরায় করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবার মান অনেকটাই বৃদ্ধি পেয়েছে।

January ২০২৩
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Dec    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

January ২০২৩
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Dec    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: