পাট দিবসে বর্ণাঢ্য র‌্যালি

মাগুরানিউজ.কমঃ

বিশেষ প্রতিবেদক –

‘সোনালী আঁশের সোনার দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ’এই প্রতিপাদ্য নিয়ে শুক্রবার (৬ মার্চ) মাগুরায় জাতীয় পাট দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে মাগুরা জেলা প্রশাসক, পাট অধিদপ্তর এবং পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের যৌথ আয়োজনে মাগুরা কালেক্টরেট চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। 

র‌্যালি শেষে মাগুরা পাট অধিদপ্তরের মুখ্য পরিদর্শক মো. আক্তার হোসেনের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহবুবুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবিব এবং মাগুরা পাট অধিদপ্তরের পরিদর্শক আবুল হোসেন প্রমুখ।

সভায় জানানো হয়, পাট উৎপাদন, ব্যবহার বৃদ্ধি ,পাট চাষ সম্প্রসারণ, পাটের গুণগত মান বৃদ্ধি, পাট শিল্পের বিকাশ ও গবেষণা কার্যক্রম পরিচালনার নিমিত্তে পাট আইন ২০১৭ গৃহীত হয়েছে। 

সভায় আরও জানানো হয়, ধান, চাল, আটা, ময়দা, হলুদ ও পেঁয়াজসহ মোট ১৯টি পণ্য মোড়কীকরণের জন্য পাটজাত ব্যাগ ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে সরকার নির্দেশনা দিয়েছে। তাছাড়া পাট ও পাটজাত পণ্যের ব্যবসা বাণিজ্যের প্রসারের লক্ষ্যে সরকার লাইসেন্সের ব্যবস্থা করেছে। অনুষ্ঠানে পাট চাষিরা এবং সাংবাদিকবৃন্দসহ সুশীল সমাজের অনেকেই  উপস্থিত ছিলেন।

January ২০২৩
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Dec    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

January ২০২৩
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Dec    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: