কোরবানির হাট কাপাবে শালিখার “কালো পাহাড়”। Magura news

মনিরুল ইসলাম, বিশেষ প্রতিবেদক-
আসন্ন ঈদুল আযহা কে সামনে রেখে কোরবানির প শু নিয়ে ব্যস্ত সময় পার করছেন খামারীরা। দফায় দফায় গো-খাদ্যের মূল্য বৃদ্ধির পরও থেমে নেই খামারিদের গরু পালনের কাজ। এরই মধ্যে উপজেলার বিভিন্ন পশু-হাটে শুরু হয়েছে কোরবানির পশু বিক্রির ধুম।
এমনি একজন গো-পালক মাগুরার শালিখা উপজেলার শতখালী ইউনিয়নের বয়রা গ্রামের খামারি রাজু মিয়া। গত ৩ বছর আগে লক্ষাধিক টাকা ব্যয়ে ক্রয় করে আনেন একটি ষাড়। গায়ের রং মিচমিচে কালো থাকায় ষাড়টির নাম দেন কালো পাহাড়। বর্তমানে যার মূল্য হাকানো হয়েছে ১০ লক্ষ টাকা।  শনিবার  সরেজমিন গিয়ে দেখা যায়, ৩০ মন ওজনের বিশাল এ ষাড়টি দেখতে প্রতিদিনই আশপাশের এলাকা থেকে লোকজন ভিড় জমাচ্ছেন রাজু মিয়ার বাড়িতে।
কালো পাহাড় ছাড়াও রাজু মিয়ার খামারে রয়েছে আরো কয়েকটি বড় বড় গরু সেগুলোকে কেন্দ্র করেই স্বপ্নের বীজ বপন করছেন তিনি। রাজু মিয়া বলেন, খড় , ভুসি, চালের গুড়া, ফিড, ঘাসসহ সম্পূর্ণ প্রাকৃতিক খাবার দিয়ে মোটাতাজা করা হয়েছে কালো পাহাড়কে। যার মধ্যে লুকিয়ে আছে তার আদর ও ভালোবাসা।
কালো পাহাড়কে দেখতে আসা আশরাফ সরদার নামে এক বয়স্ক লোক বলেন, আশেপাশের এলাকায় কালো পাহাড়ের মত এত বড় গরু আমার চোখে পড়েনা, তাতে করে কালো পাহাড় এবার কুরবানীর বাজার কাপাবে বলে ধারণা করছেন তিনি।
এ ব্যাপারে উপজেলা পশু সম্পদ কর্মকর্তা মদন কুমার রায় বলেন,  সম্পূর্ণ স্বাভাবিক খাবার দিয়ে পশুটাকে বড় করা হয়েছে । এছাড়াও এবারের ঈদুল আযহায় কোরবানির জন্য শালিখাতে যথা সংখ্যক পশু আছে বলেও জানান তিনি।
August ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jul    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

August ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jul    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
%d bloggers like this: