পদ শূন্যতায় শালিখা উপজেলা প্রাণিসম্পদ অফিসে কাজের ধীরগতি। Magura news

মনিরুল ইসলাম, বিশেষ প্রতিবেদক-

শালিখায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতালে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও উপজেলা ভেটেরিনারি সার্জন কর্মকর্তা না থাকায় ধীরগতিতে চলছে অফিসের কার্যক্রম।  এছাড়াও অফিসের অন্যান্য কর্মকর্তা- কর্মচারীরা সময়মতো আসছে না অফিসে ফলে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আগত পশুখামারী  ও সেবা নিতে আসা ব্যক্তিরা পড়ছেন  চরম বিপাকে । গতকাল রোববার উপজেলা প্রাণিসম্পদ অফিসে গিয়ে দেখা যায় এমন চিত্র।
এর আগে চলতি বছর ফেব্রুয়ারি মাসের ২ তারিখে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: আনিসুল হক এর পদোন্নতি জনিত বদলির কারণে  পদটি শূন্য হয়। বর্তমানে পদটিতে অতিরিক্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন মাগুরা জেলার শ্রীপুর উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মদন কুমার রায়।  তিনি বলেন শালিখা উপজেলার কয়েকটি দপ্তর এর মধ্যে পশুসম্পদ একটি গুরুত্বপূর্ণ দপ্তর এখানে পদ শূন্য হওয়ার পর থেকে আমি অতিরিক্ত দায়িত্ব পালন করছি সপ্তাহে ২-৩ দিন যা এই দপ্তরটি জন্য যথেষ্ট নয়।
তিনি আরও জানান জরুরি মুহূর্তে শালিখা উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের বিভিন্ন জরুরী ফাইলগুলো সই করা, কর্মকর্তা-কর্মচারীদের ছুটি নেওয়া এবং নানা প্রয়োজনে দপ্তরটির লোকদের কষ্ট করে যেতে হয় শ্রীপুর উপজেলা প্রাণিসম্পদ অফিসে যা মোটেও সমীচীন নয়।  এছাড়াও গত তিন বছর আগে উপজেলা ভেটেনারি সার্জন কর্মকর্তা মাসুমা খাতুন এর বদলী জনিত কারণে শালিখা উপজেলার ভেটেনারি সার্জন এর পদ শূন্য হয় যেখানে নতুন করে এখনো কাউকে পদায়ন করা হয়নি।
শালিখা উপজেলা পশুসম্পদ অফিসে সেবা নিতে আসা কয়েকজন লোকের সাথে কথা বলে জানা যায়, দপ্তরটিতে প্রাণীসম্পদ কর্মকর্তা ও ভেটেনারি সার্জন কর্মকর্তা না থাকায় পশু চিকিৎসা ও লালন-পালনের বিষয়ে পরিপূর্ণ সেবা পাচ্ছেন না তারা। এ ব্যাপারে মাগুরা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ হাদিউজ্জামান জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে তারা বলেছেন পর্যাপ্ত লোকবল না থাকায় এমন সমস্যা হচ্ছে তবে নতুন করে লোকবল নিয়োগ দিলে এ সমস্যার সমাধান হবে।
July ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jun    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

July ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jun    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
%d bloggers like this: