মাগুরায় বিএনপি-যুবলীগ-ছাত্রলীগ সংঘর্ষ। বিএনপি’র অস্থায়ী কার্যালয় ভাংচুর, ৭টি মটরসাইকেলে অগ্নি সংযোগ, আহত ১০। Magura news

বিশেষ প্রতিবেদক-

শনিবার বিকালে মাগুরা শহরের ভায়নায় বিএনপি’র অস্থায়ী কার্যালয় এলাকায় বিএনপি ও যুবলীগ-ছাত্রলীগের সমর্থকদের সংঘর্ষ হয়েছে। এসময় উভয়ের মধ্যে বেশ কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপ, শহরের ভায়নায় সদর উপজেলা পরিষদের পাশে বিএনপির অস্থায়ী কার্যালয় ভাংচুরের ঘটনা ঘটে। এছাড়া বিএনপির অস্থায়ী এ কার্যালয়ের সামনে ৭টি মটরসাইকেল, ১টি অটোরিক্সায় অগ্নি সংযোগসহ বোমাবাজির ঘটনা ঘটে।

সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছে। প্রত্যক্ষদর্শরা জানান, আজ শনিবার বিকাল ৩ টার দিকে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালনের জন্যে জেলা শহরের উপজেলা পরিষদের সামনে বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে জড়ো হয় জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা। একই সময় যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে ঘটনাস্থল অতিক্রম করতে গেলে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়।

এছাড়া ৭টি মটরসাইকেলে অগ্নি সংযোগ ও বোমা বিষ্ফরনের ঘটনা ঘটে। ভাংচুর হয় বিএনপি’র ওই অস্থায়ী কার্যালয়। আহতদের মধ্যে আমিন (২২), ইভান (২৩), সাব্বির (২৪), ইমনকে (২২), মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা প্রত্যেকে ছাত্রলীগের নেতাকর্মী। অন্যরা বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছে। সংঘর্ষ চলাকালে গোটা এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। সদর উপজেলা পরিষদের দু’পাশে ঢাকা-খুলনা ও ঢাকা- ঝিনাইদহ মহাসড়কের দু’পাশে শতশত যানবহন আটকে যায়। বন্ধ হয়ে যায় দোকান পাট। এক পর্যায়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

তবে এ বিষয়ে জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান জানান, মাগুরা পৌর
সভার ১ ও ২ নম্বর ওয়ার্ডে জাতীয় শোক দিবসের পালন শেষে তারাসহ ছাত্রলীগ, অন্য
অংগ সংগঠনের নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে শহরে ফিরছিলেন। পথি মধ্যে সদর উপজেলা পরিষদের পাশে জেলা বিএনপি’র অস্থায়ী কার্যালয় থেকে অতর্কিতে বোমা হামলা ও ইট পাটকেল নিক্ষেপ কওে বিএনপি ও অংগ সংগঠনের নেতাকর্মীরা।
এ সময় আমাদের যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা
তাদেরকে প্রতিহত করতে গিয়ে হামলার শিকার হয়ে আহত হয়। তবে বিএনপির
নেতাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, এ ঘটনায় এখনো কেউ
গ্রেফতার হয়নি।

September ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Aug    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

September ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Aug    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
%d bloggers like this: