‘সুরক্ষা বৃত্ত’|| করোনা সুরক্ষায় ‘টিম বি’ উদ্যোগ

মাগুরানিউজ.কমঃ

বিশেষ প্রতিবেদক –

করোনাভাইরাস প্রতিরোধে সর্বোচ্চ প্রচেষ্টায় বাংলাদেশ। এটা একধরনের যুদ্ধ, ‘জীবনের সঙ্গে জীবানুর’। বাংলাদেশের করোনামুক্তি, এটাই এখন প্রধান জরুরী। বিষয়টি নিশ্চিত করতে একটি জরুরী করনীয় বার্তা দিয়েছেন ‘টিম বি’ এর প্রধান নির্বাহী রাজীব মিত্র জয়।

বার্তায় রাজীব মিত্র জয় দেশবাসিকে অনুরোধ জানিয়েছেন, ”সর্বাধিক নিরাপত্তা নিশ্চিত করতে এসময় ‘সুক্ষা বৃত্ত’ বা সেফ সার্কেল পদ্ধতি অনুসরণ করুন। আপনার অবস্থানের স্থানকে ঘিরে একটা দৃশ্যমান অথবা অদৃশ্যমান বৃত্ত দিয়ে ঘিরে ফেলুন। জীবানুর সঙ্গে যুদ্ধে বিষয়টির ভয়াবহতা ও অনিশ্চয়তা বিবেচনায় এটা এখন খুবই জরুরী।

তিনি বলেন, ‘সুরক্ষা বৃত্ত’ অতিক্রম করে কোন মানুষের সাথে সংস্পর্শ নয়। জরুরী প্রয়োজনে বাইরে যেতে হলে যেখানেই যখন থাকবেন, অবশ্যই ‘সুরক্ষা বৃত্ত’ পদ্ধতি অনুসরন করুন। নিরাপদ দুরত্ব বজায় রাখতে ‘সুরক্ষা বৃত্ত’ অনুসরনে অপরকে অনুপ্রাণীত করুন। দোকান বা বাজারে কেনাকাটার সুবিধার্থে প্রতিটি ক্ষেত্রেই দৃশ্যমান ‘সুরক্ষা বৃত্ত’ চিহ্নিত করা এখন সময়ের দাবি।

‘টিম বি’ প্রধান নির্বাহী জয় আশাবাদ ব্যক্ত করেছেন, সুক্ষা বৃত্ত বা রেড সার্কেল নাগরিক সুরক্ষা নিশ্চিত করবে। দেশের প্রতিটি মানুষ বিষয়টি সঠিকভাবে মেনে চললে তা দেশের সুরক্ষা নিশ্চিত করবে। আর ‘টিম বি’ এর সদস্যরা সবসময় সবখানে আপনাদের পাশে থাকবে। আপনাদের সবার সহযোগীতা করোনা মুক্তিতে সহায়ক হবে।

গণমাধ্যমের প্রতি ‘টিম বি’-

গণমাধ্যমের প্রতি বিনীত নিবেদন, যুদ্ধকালীন তৎপরতায় জরুরী সুরক্ষার অংশ হিসেবে শুরু করা ‘সুরক্ষা বৃত্ত’ ধারনাটি আনুষ্ঠানিক উপস্থাপনা করা সম্ভব না হওয়ায় আমি আন্তরিক দুঃখ প্রকাশ করছি। ধারনাটির প্রয়োগ বিশ্বে নতুন না হলেও বাংলাদেশে নতুন। ২৪মার্চ থেকে শুরু হয়ে আজ ২৬ মার্চ মাগুরা ছাড়িয়ে অন্য জেলাতেও অনুসরণীয় ‘সুরক্ষা বৃত্ত’। ধারনিটির সফল প্রয়োগ নিশ্চিত বদলে দেবে বাংলাদেশের করোনা চিত্র। আর সেটা আপনারাই পারবেন সম্ভব করতে। আমি ও ‘টিম বি’ এসময় আপনাদের অপেক্ষায় আছি। আমাদের পাশে আছেন মাননীয় প্রধানমন্ত্রী। আমরা কাজ শুরু করেছি, আপনারা সম্পুর্ন করুন। সংকট উত্তোরণে আপনার সহায়তার অপেক্ষায় বাংলাদেশ।

প্রয়োজনে ‘টিম বি’- ০১৮৬৬৬২৭১৬৭

October ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Sep    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

October ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Sep    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১