‘রেড সার্কেল’ – করোনায় নিশ্চিত সুরক্ষা || ‘TEAM B’

রাজীব মিত্র জয় – 

শ্রদ্ধেয় দেশবাসি, আজ মহান বিজয় দিবস। সবার জন্য শুভেচ্ছা ও শুভকামনা। করোনামুক্ত হোক বাংলাদেশ, এটাই প্রার্থনা। চলছে সবার সর্বোচ্চ প্রচেষ্টা। এটা যুদ্ধ, ‘জীবনের সঙ্গে জীবানুর’। বিশ্বজুড়ে চলছে যুদ্ধকালীন জরুরী অবস্থা। কার্যত স্বেচ্ছাবন্দি হতে হবে এটাই এখন একমাত্র দায়িত্ব। আর এটা এখন সবার জন্যই সমানভাবে প্রযোজ্য। 

মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকণ্যা শেখ হাসিনা জাতীর উদ্দেশ্যে বলেছেন, ”১৯৭১ সালে কাঁধে কাঁধ মিলিয়ে আমরা শত্রুর মোকাবেলা করে বিজয়ী হয়েছি। করোনাভাইরাস মোকাবেলাও একটা যুদ্ধ। এ যুদ্ধে আপনার দায়িত্ব ঘরে থাকা। আমরা সকলের প্রচেষ্টায় এ যুদ্ধে জয়ী হবো, ইনশাআল্লাহ।”

বাংলাদেশের করোনামুক্তি, এটাই এখন প্রধান জরুরী। বিষয়টি নিশ্চিত করতে আমি আপনাদের একটি জরুরী করনীয় বার্তা দিতে চাই। 

”নিরাপত্তা সর্বাধিক কার্যকরী করতে এসময় সুক্ষা বৃত্ত বা সেফ সার্কেল পদ্ধতি অনুসরণ করুন। আপনার অবস্থানের স্থানকে ঘিরে একটা দৃশ্যমান অথবা অদৃশ্যমান বৃত্ত দিয়ে ঘিরে ফেলুন। জীবানুর সঙ্গে যুদ্ধ, বিষয়টির ভয়াবহতা ও অনিশ্চয়তা বিবেচনায় এটাকে চোখবুজে ‘রেড সার্কেল’ বলা যেতে পারে। কঠিনভাবে মেনে চলুন, ‘রেড সার্কেল’ যা ‘লক্ষণরেখা’ হয়ে আপনার সুরক্ষা নিশ্চিত করবে। 

‘রেড সার্কেল’ অতিক্রম করে কোন মানুষের সাথে সংস্পর্শ নয়। জরুরী প্রয়োজনে বাইরে যেতে হলে যেখানেই যখন থাকবেন অবশ্যই ‘রেড সার্কেল’ পদ্ধতি অনুসরন করুন। নিরাপদ দুরত্ব বজায় রাখতে ‘রেড সার্কেল’ অনুসরনে অপরকে অনুপ্রাণীত করুন। দোকান বা বাজারে কেনাকাটার সুবিধার্থে প্রতিটি ক্ষেত্রেই দৃশ্যমান নিরাত্তা সার্কেল চিহ্নিত করা এখন সময়ের দাবি। হোক তা যে কোন রঙে, চক কিংবা কিংবা কয়লার আচড়ে। নিরাপদ দুত্ব নিশ্চিত করবে বাংলাদেশকে এ যুদ্ধে জয়ে।”

রাজীব মিত্র জয়, প্রধান নির্বাহী ‘টিম বি’, বাংলাদেশ।

May ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Mar    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

May ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Mar    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১