শ্রীপুরে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির বাড়িসহ ৪০ টি বাড়ি ভাংচুর ও লুটপাট। Magura news

মহসিন মোল্যা, বিশেষ প্রতিবেদক-

শ্রীপুর উপজেলার চর-গোয়ালপাড়া, সাহেবপাড়া ও বাগবাড়িয়া গ্রামে আজ দিনব্যাপি সামাজিক দলাদলি ও সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার পদে জয়-পরাজয়কে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় শ্রীপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদিয়ার রহমান মন্ডলের বাড়িসহ তাঁর সমর্থকদের কমপক্ষে ৪০টি বাড়ি-ঘরে ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে। এমনকি ঘরের আসবাবপত্র-টাকা পয়সা লুটপাটের ঘটনা ঘটে।

শ্রীপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদিয়ার রহমান জানান, সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩ নং ওয়ার্ডের পরাজিত মেম্বার প্রার্থী মন্নু মন্ডল ও তার সহযোগী বিএনপি নেতা সিরাজ মন্ডলের সমর্থকরা একজোট হয়ে এই হামলা চালিয়েছে। বেলা ১টার দিকে সিরাজ মন্ডল এবং মন্নু মন্ডলের নেতৃত্বে আমার সমর্থকদের বাড়িঘর ভাঙচুর করা হয় । আমি থানায় ফোন করলে পুলিশ এসে তখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কিন্তু এরপর আবার বেলা আড়াইটার দিকে পার্শ্ববর্তী দুই গ্রাম থেকে লোক এনে আমার সমর্থকদের কমপক্ষে ৪০টি বাড়িঘরে ভাঙচুর চালানো হয়।

তিনি আক্ষেপ করে আরো বলেন, ৩৭ বছর ধরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি। আমরা এলাকায় গন্ডগোল চাই না। অথচ বিএনপি’র লোকজন একজোট হয়ে আমাদের আওয়ামী লীগের লোকজনের বাড়ি-ঘরই ভেঙে দিলো!

খোঁজ নিয়ে জানা যায়, বেলা বারো টার দিকে বদিয়ার মন্ডলের প্রতিপক্ষ জাহাঙ্গীর হোসেন শ্রীপুর থেকে মােটরসাইকেলযোগে সাহেবপাড়া গ্রামের নিজ বাড়িতে আসার পথে চর গোয়ালপাড়া কবরস্থান এলাকায় পৌঁছালে সেখানে বদিয়ার মন্ডলের সমর্থকরা তাকে কুপিয়ে মারাত্মকভাবে আহত করে। আহত অবস্থায় তাকে মাগুরা সদর হাসপাতাল ভর্তি করা হয়। সেখান তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় পাঠানো হয়েছে বলে জানা গেছে।

সরজমিনে তিনটি গ্রাম ঘুর দেখা গেছে অধিকাংশ ঘরের টিনের বেড়া রামদা দিয়ে কুপিয়ে ছিন্ন ভিন্ন করা হয়েছে। এ সময় এলাকায় কােনো পুরুষ লোকদের দেখা পাওয়া যায়নি। শুধুমাত্র মহিলারাই তাদের বাড়িতে অবস্থান করছেন। তবে ঘটনাকে কেন্দ্র করে পুলিশের আনাগােনা ছিল চোঁখে পড়ার মতো। সংঘর্ষ চলাকালে রােকেয়া বেগম নামে এক মহিলা আহত হয়েছেন বলে জানা গেছে। প্রাপ্ত তথ্যে জানা গেছে, ইরান বিশ্বাস, মাহবুব মন্ডল, হাবিব মন্ডল, সুলতান বিশ্বাস, আমিরুল, আউয়াল, নবজেল, সোহেল, রুবেল, মাহমুদ বিশ্বাস, মহাবুব, উজির শেখ, আমিরুল শেখ, সাইদুল শেখ, আসাদুল শেখ, সুলতানের বাড়ি সহ ৪০ টি বাড়িতে ভাঙচুর করা হয়েছে। তবে এ ঘটনায় রােকেয়া বেগম ছাড়া তেমন কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

মতামত জানতে অভিযুক্ত মন্নু মন্ডল ও সিরাজ মন্ডল- এর বাড়িতে গিয়ে তাদের পাওয়া যায়নি। এ সময় তাদের বাড়িতে কারোরই দেখা মেলেনি।

এদিকে বিকেল সােয়া ৫ টার দিকে ঘটনা পরিদর্শনে আসেন মাগুরা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) কামরুল হাসান। ঘটনার বিষয় জানতে চাইলে তিনি বলেন, এই মুহূর্তে অফিসিয়াল কােনো মতামত দিতে পারছি না। তবে মাগুরা থেকে অতিরিক্ত পুলিশ এনে এখানে মােতায়েন করা হয়েছে।

প্রথমে বেলা ১টার দিকে এবং পরে বিকেল আড়াইটার দিকে দু’দফা এ হামলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শ্রীপুর থানা পুলিশ প্রথম হিমশিম খায়। পরে মাগুরা থেকে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকদেব রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ৮ জনকে আটক করা হয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

July ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jun    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

July ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jun    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
%d bloggers like this: