আজকের পত্রিকাtitle_li=বাংলাদেশ মাগুরায় আগামীকাল ইজতেমা শুরু

মাগুরায় আগামীকাল ইজতেমা শুরু

 
মাগুরানিউজ.কমঃ

mnবিশেষ প্রতিবেদক-

দেশ জাতির শান্তি সমৃদ্ধিসহ মুসলিম উম্মাহর দুনিয়া ও আখেরাতের কল্যাণ কামনায় মাগুরায় বৃহস্পতিবার আমবয়ানের মাধ্যমে শুরু হবে তাবলীগ জামায়াতের ৩দিন ব্যাপী ইজতেমা।

শনিবার আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমা শেষ হওয়ার কথা রয়েছে। এ উপলক্ষে মাগুরা সরকারি উচ্চ বালক বিদ্যালয় মাঠে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

ইজতেমায় দেশি বিদেশি মেহমানসহ আশপাশের জেলা থেকে প্রায় ৭ লাখ মুসল্লির সমগম হবে বলে আয়োজক কমিটি ধারণা করছে। ইজতেমা ময়দানের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে জেলা পুলিশ।

আয়োজক কমিটির মিজানুর রহমান জানান, ইজতেমায় আগত মেহমানদের জন্য ইতোমধ্যে পর্যাপ্ত ওজুখানা, গোসলের ব্যবস্থাসহ খাবার পানির সুব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। এছাড়া ইজতেমা ময়দান ও তার আশপাশের রাস্তা ঘাট পরিস্কার পরিচ্ছন্ন করা হয়েছে।ইজতেমা চলাকালিন আশপাশের হোটেলসহ খাবারের দোকানে স্থাস্থ্যসম্মত খাবার পরিবেশনসহ অস্থায়ী দোকান নির্মাণ করা হয়েছে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ইজতেমা সম্পন্ন করতে জেলা পুলিশ সিসি টিভি, ওয়ার্চ টাওয়ারসহ চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

মাগুরার জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান জানান, ইজতেমা চলাকালিন আগত মেহমানদের সুবিধার্থে সার্বক্ষণিক বিদ্যুৎ ব্যবস্থা চালু রাখাসহ বিভিন্ন প্রস্তুতি গ্রহণ করেছে জেলা প্রশাসন।

উল্লেখ্য, টঙ্গির তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমায় মুসল্লিদের অংশগ্রহণ বেশি হওয়ায় এ বছর দেশের ৩২ জেলায় এ ইজতেমার আয়োজন করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অক্টোবর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« সেপ্টে    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

মাগুড়া সদর

ফেসবুকে আমরা