আজকের পত্রিকাtitle_li=খেলাধুলা ছোটবেলার কোচের হাত ধরেই ফর্মে ফিরতে মরিয়া সাকিব

ছোটবেলার কোচের হাত ধরেই ফর্মে ফিরতে মরিয়া সাকিব

মাগুরানিউজ.কমঃ

mn

ডেস্ক রিপোর্ট-

সময়টা ভাল যাচ্ছে না বাংলাদেশ জাতীয় দলের তারকা অল-রাউন্ডারের। এই মুহূর্তে বাংলাদেশ ক্রিকেটের অন্যতম বিজ্ঞাপন সাকিব আল হাসানই। কিন্তু ছন্দে নেই তিনি। তার উপর ঘারে নিঃশ্বাস ফেলছে এশিয়া কাপ। তাও আবার ঘরের মাটিতে। এমন অবস্থায় প্রত্যাশার চাপও তুঙ্গে। বিশেষ করে তাঁর উপর দল থেকে সমর্থক সকলেরই অনেক আশা। এই পরিস্থিতে ছোটবেলার কোচের পরামর্শ নিলেন সাকিব। হতাশ গুরু সালাউদ্দিনও। জানাচ্ছে ভারতীয় দৈনিক আনন্দবাজার।

পাকিস্তান সুপার লিগে আট ম্যাচে মাত্র ১২৬ রান এসেছে সাকিবের ব্যাট থেকে। উইকেটের অবস্থা তো আরও খারাপ। মাত্র তিন। বিশ্বের সেরা অল-রাউন্ডার ছাত্রের অফফর্মে রীতিমতো অবাক কোচ। তিনি বলেন, ‘‘ও যেদিন ব্যাট হাতে ভাল রান করতে পারে না সেদিন বল হাতে উইকেট তুলে সেই ফাঁকটা মিটিয়ে দেয়। খারাপ সময় যেতেই পারে। কিন্তু পুরো একটা টুর্নামেন্টেই এভাবে খারাপ খেলবে আগে তেমনটা হয়নি।’’

পাকিস্তান ক্রিকেট লিগে করাচি কিংসে বিক্রি হয়েছিলেন এক লাখ ডলারে। এশিয়া কাপ ও টি২০ বিশ্বকাপের আগে এটাই ছিল নিজেকে ঝালিয়ে নেওয়ার মূল মঞ্চ। কিন্তু তেমনটা হয়নি। ছোটবেলায় যখন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে ক্রিকেট শিখতে ভর্তি হয়েছিলেন তখন সেখানে কোচ ছিলেন সালাউদ্দিন। এক যুগের বেশি সময় ধরে তিনি চেনেন সাকিবকে। আপাতত লেগে পড়েছেন ছাত্রকে ফর্মে ফেরাতে।

দুবাইয়ে পাকিস্তান ক্রিকেট লিগ খেলার সময় কোচকে ফোন করে জানিয়েছিলেন সমস্যার কথা। ছাত্রের খেলার ভিডিও দেখেও শুধরে দিচ্ছেন তিনি। নেটে লেগে রয়েছেন সাকিবের সঙ্গে। তিনি বলেন, ‘‘পিএসএল-এর ভিডিও দেখে মনে হচ্ছে ওর বোলিংয়ে কি ছু সমস্যা রয়েছে। বল ছাড়ার সময় হাতটা বেশি ওয়াইড হয়ে যাচ্ছে। ও নিজেও বুঝতে পেরেছি সমস্যাটা। বেশি টি২০ খেললে এই সমস্যা হতে পারে।’’ তবে এটাই প্রথমবার নন। যতবার সমস্যার সম্মুখিন হয়েছেন ততবার পুরনো কোচের কাছে ছুটে গিয়েছেন সাকিব। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নভেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« অক্টো    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

মাগুড়া সদর

ফেসবুকে আমরা