শ্রীপুরে নামাজ শেষে হামলায় আহত ৫। Magura news

মহসিন মোল্যা, বিশেষ প্রতিবেদক-

শ্রীপুরে গত শুক্রবার জুম্মার নামাজ শেষে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের অতর্কিত হামলায় ৫ জন আহত হয়েছে। উপজেলার আমলসার ইউনিয়নের সুন্দরপুর জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, আবু কালাম (৬৩), আয়ুব আলী মোল্লা (৫০), অজুফা বেগম (৪২), আন্না বেগম (৩৫) এবং প্রতিপক্ষের সিদ্দিক মোল্লা (৩৫)। আহতরা বর্তমানে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপি নেতা বদরুল আলম হিরো এবং উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজুর রহমানে মধ্যে বিরোধ চলে আসছিল। এই বিরোধের জেরে মাহফুজ গ্রুপের আয়ুব মোল্লা সুন্দরপুর মাঠে নিজের জমিতে ধান কাটাতে গেলে হিরো গ্রুপের লোকজনের বাগবিতণ্ডা হয়। পরে জুম্মার নামাজ শেষে বাড়ি ফেরার পথে হিরো গ্রুপের লোকজন মাহফুজ গ্রুপের লোকজনের উপর অতর্কিত হামলা করে।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আহত আয়ুব আলী মোল্লা বলেন, জমির মালিক আমরা। সকল কাগজপত্র আমাদের নামে। কিন্তু তারা আমাদের ধান কাটতে বাঁধা দেয়। বাচ্চু, বজলু, সিদ্দিক, মফিজুল, ফজলু, রশিদ, হিমু, বাশার, ইদ্রিস, হাসমত, সফিসহ ৩০-৩৫ জন পরিকল্পিতভাবে এভাবে আমাদের উপর আক্রমণ করে। মসজিদ থেকে নামাজ শেষ বের হওয়ার পর তারা হামলা করেছে। মহিলারা এগিয়ে আসলে তারাও হামলা থেকে রেহাই পায়নি।

এ বিষয়ে উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান বলেন, জমির ধান কাটাকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে। যে জমিতে ধান কেটেছে এটা তাদের নিজস্ব জমি৷ কিন্তু বিরোধী পক্ষ জমির ধান কাটতে বাঁধা দেয়। মসজিদ থেকে নামাজ পড়ে বের হওয়ার পর এবং মহিলাদের উপর হামলার ঘটনা আসলে নেক্কারজনক। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক এটাই কামনা করছি।

এ বিষয়ে কথা বলার জন্য উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপি নেতা বদরুল আলমের হিরোর মুঠোফোনে বারবার চেষ্টার পরেও তাঁর ফোন বন্ধ থাকাই কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। এছাড়া অভিযুক্তদের কারো কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাব্বারুল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় কেউ কোন লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পাওয়া গেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

January ২০২৩
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Dec    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

January ২০২৩
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Dec    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: