শ্রীপুরে দ্বারিয়াপুর শ্রী শ্রী সিদ্ধেশ্বরী কালী মন্দিরের তালা ভেঙে চুরি। Magura news

মহসিন মোল্যা, বিশেষ প্রতিবেদক-

শ্রীপুরে একটি দেড়শ বছরের ঐতিহ্যবাহী কালী মন্দিরের তালা ভেঙে দানবাক্সের টাকা, স্বর্ণালংকার ও রুপাসহ মূল্যবান সামগ্রী চুরির ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার দ্বারিয়াপুর শ্রী শ্রী সিদ্ধেশ্বরী কালী মন্দিরে এ ঘটনা ঘটে।

সোমবার সকালে সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, শ্রীপুর থানার দ্বারিয়াপুর ইউনিয়নের দেড়শ বছরের ঐতিহ্যবাহী দ্বারিয়াপুর শ্রী শ্রী সিদ্ধেশ্বরী কালী মন্দির রয়েছে। ভক্তদের উপহার দেওয়া দানবাক্সের টাকা, সোনা ও রুপার গয়না মজুদ ছিলো এ মন্দিরে। গত বৃহস্পতিবার পূঁজা শেষে মন্দিরে তালা দিয়ে চলে যান পরোহিত। শুক্রবার দুপুরে পুরোহিত বাইরে থেকে মন্দিরের ৪টি তালা ভাঙা অবস্থায় দেখেন। পরে মন্দিরের ভিতরে গিয়ে দেখেন দানবাক্সের টাকা ও মূর্তির গায়ের গয়না নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতিকারীরা। খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ঘটনার তদন্ত শুরু করেন। রোবরার রাতে এ বিষয়ে শ্রীপুর থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। এখনও এ ঘটনায় কাউকে চিহ্নিত করা যায়নি।

No description available.

এ বিষয়ে মন্দিরের পুরোহিত কুমারেশ চন্দ্র চক্রবর্তী জানান, আমার বাড়ি গঙ্গারামখালী। আমি বৃহস্পতিবার রাত ৮ টার পর মন্দিরে তালা দিয়ে বাড়িতে যায়। শুক্রবার দুপুরে এসে মন্দিরের তালা ভাঙা দেখতে পাই। পরে ভিতরে গিয়ে দেখি, প্রতিমার গলার স্বর্ণের চেইন, রুপার পায়ের নুপুর, মাজার বিছা ও আমার ২ হাজার টাকা নিয়ে গেছে দুষ্কৃতকারীরা। ধর্মীয় প্রতিষ্ঠানে চুরির ঘটনা খুবই দূঃখজনক। এ ঘটনার সঠিক বিচার চাই।

মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রতন কুমার সাহা জানান, গত বৃহস্পতিবার রাত ৮টার দিকে মন্দিরে পূজা শেষে পুরোহিত মন্দির তালাবদ্ধ করে বাড়িতে চলে যান। শুক্রবার দুপুরে পুরোহিত মন্দিরের তালা ভাঙা দেখে আমাকে আড়াইটার দিকে জানান। খবর পেয়ে মন্দিরে গিয়ে দেখি জ্বালাকুমারী মায়ের প্রতিমার গলায় স্বর্ণের চেইনটি, রুপার পায়ের নুপুর, মাজার বিছা নেই ও দানবাক্স খোলা। এ বিষয়ে রোববার রাতে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। দেড়শ বছরের পুরানো মন্দিরে এটাই প্রথম চুরির ঘটনা।

জানতে চাইলে শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রিটন সরকার জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এতে জড়িতদের আটকে পুলিশি কার্যক্রম জোরদার করা হয়েছে।

December ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Nov    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

December ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Nov    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
%d bloggers like this: