আজকের পত্রিকাtitle_li=মহম্মদপুর বিনোদনপ্রেমীদের গন্তব্য এখন মহম্মদপুরের বড়রিয়া

বিনোদনপ্রেমীদের গন্তব্য এখন মহম্মদপুরের বড়রিয়া

মাগুরানিউজ.কমঃ বিশেষ প্রতিবেদকঃ 

বিনোদনপ্রেমীদের গন্তব্য এখন মহম্মদপুরের বড়রিয়া গ্রাম। বড়রিয়ায় শুক্রবার থেকে শুরু হয়েছে বার্ষিক গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় মেলা। হাজারো মানুষের সরব উপস্থিতি ও পদচারণায় মুখরিত মেলা প্রাঙ্গণ। প্রতিবছর বাংলা পৌষ মাসের ২৮ তারিখ শুরু হয় এ মেলা।

এ মেলাকে ঘিরে শুধু বড়রিয়া নয়-উৎসব আনন্দে সমানভাবে মেতে ওঠেন আশেপাশের অন্তত ৫০ গ্রামের মানুষ। খুলনাঞ্চলের সর্ববৃহৎ ও শতবছরের প্রাচীণতম ঘোড়দৌড়কে ঘিরে প্রতি বছর এমনই উৎসব আনন্দে মাতেন উপজেলা সদরের ৫০ গ্রামের মানুষ।

মেলার মূল আকর্ষণ ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রথমদিন অনুষ্ঠিত হলেও কয়েকদিন ধরে চলে মেলা। ঘরে ঘরে চলে পিঠা-পায়েশ তৈরিসহ নানা খাবার তৈরির আয়োজন। ব্যস্ত সময় পার করেন বাড়ির মহিলারা। প্রতি বাড়িতেই আত্মীয়-স্বজনেরা আসেন।

গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় উপভোগ করতে নড়াইল, ঝিনাইদহ, কুষ্টিয়া, মেহেরপুর, সাতক্ষীরা, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, কক্সবাজারসহ দেশের বিভিন্ন জেলার নানান লোকজন ও ব্যবসায়ীরা আসেন।

এ উপলক্ষে আয়োজিত গ্রামীণ মেলায় নানা রকমের মিষ্টি, বাচ্চাদের খেলার সামগ্রী, মাছ ও আসবাবপত্রের দোকান বসে। এলাকার হাজার হাজার দর্শক এই প্রতিযোগিতা ও মেলা উপভোগ করে।

জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

রাজনীতি

অর্থনীতি