আজকের পত্রিকাtitle_li=বাংলাদেশ ২৫ ডিসেম্বর, মাগুরাবাসীর গভীর শ্রদ্ধায় স্মরণে প্রিয় নেতা এ্যাড. আছাদুজ্জামান

২৫ ডিসেম্বর, মাগুরাবাসীর গভীর শ্রদ্ধায় স্মরণে প্রিয় নেতা এ্যাড. আছাদুজ্জামান

মাগুরানিউজ.কমঃ

রাজীব মিত্র জয় –

২৫ ডিসেম্বর ২০১৮, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, প্রখ্যাত পার্লামেন্টেরিয়ান, মাগুরা থেকে ৪বার নির্বাচিত সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মরহুম এ্যাড. আছাদুজ্জামান সাহেবের ২৫তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৩ সালের ২৫ ডিসেম্বর তিনি মৃত্যুবরণ করেন।

মৃত্যুবার্ষিকীতে মাগুরাবাসী গভীর শ্রদ্ধায় স্মরণ করবেন তাদের প্রিয় নেতাকে।

এ্যাড. আছাদুজ্জামান সাহেব ১৯৩৫ সালের ১১ নভেম্বর মাগুরায় মহম্মদপুর উপজেলার মৌলভী জোকা গ্রামে জন্মগ্রহণ করেন। অষ্টম শ্রেণীর ছাত্র থাকা অবস্থায় তিনি ভাষা আন্দোলনে অংশগ্রহণ করেন।

১৯৫৪ সালে ছাত্রজীবনে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন। ১৯৬১ সালে তিনি মাগুরা বারে আইনজীবী হিসেবে যোগদান করেন। ১৯৬২র ছাত্র আন্দোলন, ৬৬র ছয় দফা আন্দোলন, ৬৯-এর গণ-অভ্যুত্থানসহ বিভিন্ন আন্দোলনে তিনি সামনে থেকে নেতৃত্ব দেন। এ সময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, হোসেন শহীদ সোহরাওয়ার্দী এবং মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর সংস্পর্শে আসেন।

১৯৬৫ সালে তিনি মাগুরা মহকুমা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৭৬ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। ১৯৭০ সালের নির্বাচনে তিনি পূর্ব পাকিস্তান প্রদেশিক পরিষদের এমপিএ নির্বাচিত হন। ১৯৭২-এ গণ পরিষদ সদস্য নির্বাচিত হন। এ সময় তিনি শ্রেষ্ঠ তরুণ পার্লামেন্টিয়ান হিসেবে জাতীয় পুরস্কার লাভ করেন। ১৯৭৯, ১৯৮৬ ও ১৯৯১ সালে তিনি জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন।

মরহুম আছাদুজ্জামান সাহেবের তৃতীয় ছেলে মাগুরার গণমানুষের প্রিয়মুখ, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাবেক সহকারী একান্ত সচিব এ্যাড. সাইফুজ্জামান শিখর আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসনের নৌকা প্রতিকে আওয়ামীলীগ ও মহাজোট মনোনিত প্রার্থী।

জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

রাজনীতি

অর্থনীতি