যেভাবে ভেঙে পড়েছে সীমাখালি ব্রিজ জানালো প্রত্যক্ষদর্শীরা

মাগুরানিউজ.কমঃ

mnবিশেষ প্রতিবেদক-

সোমবার সকাল ১০টার দিকে মাগুরা হয়ে যশোরের দিকে যাচ্ছিল দুটি বড় ট্রাক। ট্রাক দুটি সীমাখালি ব্রিজের দক্ষিণ পাড়ে পৌঁছলেই লোহার রেলিংসহ ব্রিজটি বেকে নিচে নেমে যায়। কমপক্ষে ৩০টন ওজনের দুটি পাথরবোঝাই ট্রাকের চাপ নিতে পারেনি ১৯৮৪ সালে নির্মিত এ ব্রীজটি। তাই ধারণ ক্ষমতার অতিরিক্ত পণ্যবোঝাই ট্রাক পারাপারের কারনেই ব্রিজটি ভেঙে পড়েছে। প্রত্যক্ষদর্শী একাধিক স্থানীয়রা এমনটাই জানিয়েছেন।

এরপর থেকে ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের চারটি জেলায় যাওয়ার প্রধান সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়।

১৯৮৪ সালে নির্মিত এ ব্রীজটি দীর্ঘদিন কোন রক্ষনাবেক্ষণ করা হয়নি বলে এলাকাবাসি অভিযোগ করেন। এ ঘটনার জন্য তারা ব্রীজের তদারককারি প্রতিষ্ঠান সড়ক ও জনপথ বিভাগকে দায়ী করেন।

চিত্রা নদীর উপরের পুরানো ব্রিজটি ভেঙে পড়ায় যশোর, সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট ও বেনাপোলের সঙ্গে দক্ষিণাঞ্চলের প্রবেশদ্বার মাগুরা জেলার যোগাযোগ ব্যবস্থা একেবারেই বন্ধ হয়ে গেছে।

ঘটনার পরপর খবর পেয়ে মাগুরা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীসহ দায়িত্বশীল কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা বিকল্প পথ খোঁজার চেষ্টা করছেন।

মাগুরা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নুরুন নবী তরফদার জানান, নদীটি বেশ প্রশস্ত। ব্রিজটি ভেঙে পড়ায় চলাচল একেবারেই বন্ধ হয়ে গেছে। এখন ব্রিজের ভেঙে পড়া অংশই অপসারণ করে বিকল্প বেইলি ব্রিজ তৈরি করতে ১৫ দিন থেকে ১ মাস সময় লেগে যাবে। এ অবস্থায় এ পথ দিয়ে চলাচলকারী যানবাহনকে ঝিনাইদহ-কালিগঞ্জ হয়ে যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

April ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Mar    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

April ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Mar    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০