শনিবার, ২৫ মার্চ ২০১৭, ১১:২৯ অপরাহ্ন

মাগুরায় ইজতেমা শুরু: সবাইকে শান্তির পথে আসার আহ্বান
প্রকাশিত হয়েছে
মাগুরানিউজ.কমঃ

mnবিশেষ প্রতিবেদক-

তাবলিগ জামাতের মুরুব্বিদের বয়ানের মধ্য দিয়ে মাগুরাতে শুরু হয়েছে তিন দিনব্যাপি বিশ্ব ইজতেমার আঞ্চলিক পর্ব। আম বয়ানে সকল মানুষকে অশান্তির পথ ছেড়ে শান্তির পথে আসার আহ্বান জানানো হয়।

শনিবার আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমা শেষ হওয়ার কথা রয়েছে।

ইজতেমায় দেশি বিদেশি মেহমানসহ আশপাশের জেলা থেকে প্রায় ৭ লাখ মুসল্লির সমাগম হবে বলে আয়োজক কমিটি ধারণা করছে। ইজতেমা ময়দানের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে জেলা পুলিশ।

আয়োজক কমিটির মিজানুর রহমান জানিয়েছেন, ইজতেমায় আগত মেহমানদের জন্য পর্যাপ্ত ওজুখানা, গোসলের ব্যবস্থাসহ খাবার পানির সুব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। এছাড়া ইজতেমা ময়দান ও তার আশপাশের রাস্তা ঘাট পরিস্কার পরিচ্ছন্ন করা হয়েছে। ইজতেমা চলাকালিন আশপাশের হোটেলসহ খাবারের দোকানে স্থাস্থ্যসম্মত খাবার পরিবেশনসহ অস্থায়ী দোকান নির্মাণ করা হয়েছে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ইজতেমা সম্পন্ন করতে জেলা পুলিশ সিসি টিভি, ওয়ার্চ টাওয়ারসহ চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

মাগুরার জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান জানান, ইজতেমা চলাকালিন আগত মেহমানদের সুবিধার্থে সার্বক্ষণিক বিদ্যুৎ ব্যবস্থা চালু রাখাসহ বিভিন্ন প্রস্তুতি গ্রহণ করেছে জেলা প্রশাসন।

উল্লেখ্য, টঙ্গির তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমায় মুসল্লিদের অংশগ্রহণ বেশি হওয়ায় এ বছর দেশের ৩২ জেলায় এ ইজতেমার আয়োজন করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *