শহীদ মিনার ভাঙচুর

মাগুরানিউজ.কম:

বিশেষ প্রতিবেদক-

চলছে বিজয়ের মাস ডিসেম্বর, আর বিজয়ের এ মাসেই শহীদ মিনার ভাঙচুর করা হয়েছে। মাগুরার মহম্মদপুর উপজেলার কলাগাছি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কমিটির সদস্যদের দ্বন্দ্বে নব নির্মিত শহীদ মিনারে ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মহম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন স্কুলের প্রধান শিক্ষক সুব্রত কুমার বিশ্বাস।

প্রধান শিক্ষকসহ স্থানীয়রা গণমাধ্যমে জানান- সম্প্রতি স্কুলের ফান্ড দিয়ে স্কুলমাঠে একটি শহীদ মিনার স্থাপন করা হয়। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি নুরুল হুদা খান এ নির্মাণ কাজ পরিচালনা করেন।

নির্মাণ সম্পন্ন হলে তিনি মিস্ত্রিদের দিয়ে শহীদ মিনারটির পেছনের দিকে নিজের নাম খোদাই করে লেখান। এ ঘটনায় স্কুল কমিটির অন্যান্য সদস্যরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। কমিটির অভিভাবক সদস্য আয়ুব হোসেন বাড়ি থেকে সিমেন্ট নিয়ে এসে ওই নাম মুছে দেন। এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দেয়। শনিবার রাতে কে বা কারা শহীদ মিনারটির একটি স্তম্ভ ভেঙে ফেলেন।

এ ব্যাপারে রবিবার রাতে মহম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

আয়ুব হোসেন অভিযোগ করেন- গ্রামবাসী নুরুল হুদার নাম মুছে দেয়ায় তিনি আমাদের ফাঁসাতে তার লোকজন দিয়ে স্কুলের শহীদ মিনার ভাঙচুর করিয়েছেন।

মহম্মদপুর থানার ওসি তরিকুল ইসলাম জানান- এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। যারা এ ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে তাদেরকে আইনের আওতায় আনা হবে।

ছবি-সংগ্রহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

January ২০২৩
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Dec    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

January ২০২৩
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Dec    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: