মেসির পায়ের জাদুতে ভেঙেচুরে চুরমার অজস্র রেকর্ড

মাগুরানিউজ.কম: 

ওয়েব প্রতিবেদকঃ

লা লিগায় বার্সেলোনার জয়ের ধারা অব্যাহত। একই সঙ্গে গোলও করে চলেছেন লিওনেল মেসি। শনিবার ক্যাম্প নু-তে জিরোনার বিরুদ্ধে জোড়া গোল করে একাধিক রেকর্ড গড়লেন লিও মেসি।

কী কী রেকর্ড গড়লেন মেসি ?

শনিবার ম্যাচের ৩০ মিনিটে গোল করার সঙ্গে সঙ্গে অ্যাটলেটিকো বিলবাওয়ের স্ট্রাইকার আরিত্জ আদুরিজকে ছাপিয়ে গেলেন মেসি। লা লিগায় সবচেয়ে বেশি ৩৬ টি ক্লাবের বিরুদ্ধে গোল করার রেকর্ড গড়লেন এলএম টেন।

শুধু গোল করা নয়, গোল করানোর ক্ষেত্রেও মেসি লা লিগায় সবার ওপরে। ৩৭১ টি গোলের পাশাপাশি লা লিগায় গোল করানোর রেকর্ডও মেসির দখলে। শনিবার সুয়ারেজের প্রথম গোলের কারিগর ছিলেন মেসিই। লা লিগায় ১৪৮ বার গোল করিয়েছেন আর্জেন্তিনিয় তারকা।

জিরোনার বিরুদ্ধে প্রথম গোল করার ৬ মিনিট পরে বক্সের বাইরে থেকে ফ্রি কিকে নিজের দ্বিতীয় গোলটি করেন মেসি।  ইউরোপের সেরা পাঁচটি লিগে গত পাঁচ বছরের পরিসংখ্যানে বক্সের বাইরে থেকে গোল করার ক্ষেত্রেও শীর্ষে লিওনেল মেসি। ২৯টি গোল করেছেন বার্সার আর্জেন্টাইন তারকা। ১৯টি করে গোল করে যৌথভাবে দু’নম্বরে ফিলিপে কুতিনহো এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। 

জিরোনার বিরুদ্ধে ম্যাচে হ্যাটট্রিক করেন লুই সুয়ারেজ, জোড়া গোল মেসির, অন্য গোলটি করেন কুতিনহো।  জিরোনাকে ৬-১ গোলে হারিয়ে লা লিগায় টানা ৩২ ম্যাচে অপরাজিত বার্সেলোনা। ২৫ ম্যাচ শেষে ৬৫ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে বার্সা ।

ছবি-ইন্টারনেট।

Leave a Reply

Your email address will not be published.

August ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jul    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

August ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jul    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
%d bloggers like this: