শ্রীপুরে আওয়ামী লীগের ১০ নেতাকে বহিষ্কার, বহিষ্কারের সুপারিশ ২ ছাত্রলীগ নেতাকে। Magura news

মহসিন মোল্যা, বিশেষ প্রতিবেদক-

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ (নৌকা) প্রার্থীদের বিপক্ষে অবস্থান করায় মাগুরার শ্রীপুর উপজেলার ১০ নেতাকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে উপজেলা আওয়ামী লীগের একজন উপদেষ্টা ও রয়েছেন। এছাড়া উপজেলার ৪ ইউনিয়নে নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছেন চারজন।

উপজেলার বিভিন্ন ইউনিয়নে নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী থাকায় বিব্রতকর অবস্থায় আওয়ামী লীগ নেতারা।

বুধবার সকালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ এবং সাধারণ সম্পাদক হুমায়নুর রশিদ মুহিত ১০ নেতাকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, বিজ্ঞপ্তির মাধ্যমে ১০ নেতাকে বহিষ্কার করা হয়েছে। এবং ছাত্রলীগের ২ নেতাকে বহিষ্কারের জন্য কার্যকরী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে। এমনকি বাকি যারা নৌকার বিপক্ষে রয়েছেন তাদের বিষয়ে খোঁজ খবর নিয়ে ব্যবস্থা করা হবে।

বহিষ্কার আদেশে উল্লেখ করা হয়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থীদের বিরুদ্ধে নির্বাচনে অংশ গ্রহণ করায় এবং দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করায় তাদের আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। আওয়ামী লীগের গঠনতন্ত্র ৪৭ ধারার (ঠ) উপ ধারা মোতাবেক তাদের দলীয় সব পদ থেকে বহিষ্কার করা হয়। এ অবস্থায় তারা এখন থেকে আর কোনো দলীয় পদ পদবীর পরিচয় দিতে পারবেন না।

বহিষ্কৃত নেতারা হলেন- ১ নং গয়েশপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. আজব আলী মন্ডল, গয়েশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. ইউসুফ আলী মন্ডল, ২ নং আমলসার ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সঞ্জিত কুমার কিতনিয়া, আমলসার ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জাকারিয়া সাচ্চু, ৩ নং শ্রীকোল ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মহাসিন আলী, ৭ নং সব্দালপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মো. নুরুল হোসেন মোল্লা, ৮ নং নাকোল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস ছালাম মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সদস্য তৈয়েবুর রহমান খান, মাগুরা জেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ সম্পাদক শাহজাহান মিয়া।

এছাড়া বহিষ্কারের জন্য কার্যকরী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে ২ ছাত্রলীগ নেতা হলেন, মাগুরা জেলা ছাত্র লীগের সহ-সভাপতি গোলাম সরোয়ার মুন এবং শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মহাসিন মোল্লা।

এদিকে উপজেলায় চার ইউনিয়নে নৌকার বিপক্ষে বিদ্রোহী হিসেবে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছেন ১ নং গয়েশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. ইউসুফ আলী মন্ডল, ২ নং আমলসার ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জাকারিয়া সাচ্চু, ৪ নং শ্রীপুর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সদস্য তৈয়েবুর রহমান খান এবং ৮ নং নাকোল ইউনিয়নে মাগুরা জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক শাহজাহান মিয়া।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়নুর রশিদ মুহিত বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে কাজ করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় আওয়ামী লীগের ১০ নেতাকে বহিষ্কার করা হয়েছে। এবং ছাত্রলীগের ২ নেতাকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। আরও যেসব নেতাকর্মী দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছে, তাদের বিরুদ্ধেও পর্যায়ক্রমে সাংগঠনিক ব্যবস্থার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

চতুর্থ ধাপে শ্রীপুর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ হবে ২৬ ডিসেম্বর।

August ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jul    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

August ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jul    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
%d bloggers like this: