শ্রীপুরে তালের রস খেয়ে এক গ্রামের অর্ধশতাধিক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত। Magura news

বিশেষ প্রতিবেদক –

মাগুরায় তালের রস খেয়ে এক গ্রামের অর্ধশতাধিক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের ১৮ জন স্থানীয়ভাবে চিকিৎসা নেবার পর অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার সন্ধ্যা থেকে জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এছাড়া অনেকেই বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। সোমবার বিকালে জেলার শ্রীপুর উপজেলার আমলসার বাজার থেকে তারা এই রস কিনে খান বলে জানা গেছে । ডায়রিয়ায় আক্রান্ত প্রায় সকলের বাড়ি শ্রীপুর উপজেলার আমলসার ও কচুবাড়িয়া গ্রামে।

আক্রান্তদের ১৭ জন প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপেলক্স এ ভর্তি হন। পরে অবস্থার
অবনতি হলে ৮ জনকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে স্থানন্তর করা হয়। আক্রান্তদের মধ্যে শিশু,গর্ভবতি মহিলা ও বৃদ্ধসহ সকল বয়েসের মানুষ
রয়েছে। মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি মাসুদ মিয়া জানান, সোমবার বিকালে আমলসার বাজার থেকে ৪ গ্লাস তালের রস কেনেন তিনি ৪০ টাকা দিয়ে।

পরে বাড়ি এসে ইফতারের পর পরিবারের ৫ সদস্য মিলে সেই রস খান। এর পর রাতে এক এক পরিবারের সবাই অসুস্থ হলে প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপেলক্স এ ভর্তি হন। পরে অবস্থার অবনতি হলে মঙ্গবার রাতে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি হয়।
মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক এহসানুল হক মাসুম জানান, মঙ্গলবার সন্ধ্যা থেকে ডায়রিয়ার সমস্যা নিয়ে ৯ জন ভর্তি হয়েছে। তাদের স্বজনরা জানিয়েছে তালের রস খেয়ে তাদের এ সমস্যা হয়েছে। বর্তমানে তাদের চিকিৎসা চলছে।

May ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Apr    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

May ২০২১
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Apr    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১