আজকের পত্রিকাtitle_li=মাগুরা সদর প্রফেসর ডাঃ এমএস আকবরের চতুর্থ মৃত্যুবার্ষিকী

প্রফেসর ডাঃ এমএস আকবরের চতুর্থ মৃত্যুবার্ষিকী

মাগুরানিউজ.কমঃ বিশেষ প্রতিবেদক-

৯ মার্চ আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন শিশুরোগ বিশেষজ্ঞ, সাবেক বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান, মাগুরা-১ আসনের এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম প্রফেসর ডাঃ সিরাজুল আকবর এমপি’র চতুর্থ মৃত্যুবার্ষিকী।

মাগুরা ও শ্রীপুর নিয়ে গঠিত মাগুরা-১ আসন থেকে চারবারের নির্বাচিত সংসদ সদস্য বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ডাঃ আকবর ২০১৫ সালের এই দিনে ৭২ বছর বয়সে মৃত্যুবরণ করেন।

ব্যক্তিজীবনে সততার কারণে তিনি দলীয় সভানেত্রী শেখ হাসিনা এবং স্থানীয় সাধারণ মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় ব্যক্তিত্ব হিসেবে পরিচিত ছিলেন।

প্রফেসর ডাঃ আকবর ১৯৯৬ সনে বিএনপির জনপ্রিয় মন্ত্রী মেজর জেনারেল মজিদ-উল-হককে পরাজিত করে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্র্বাচিত হন। এরপর ২০০১ সনে আরেক মন্ত্রী বিএনপি প্রার্থী এ্যাড. নিতাই রায় চৌধুরীকে পরাজিত করে দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া সর্বশেষ ২০০৮ এবং ২০১৪ সনে অনুষ্ঠিত সংসদ নির্বাচনেও তিনি দলীয় প্রার্থী হিসেবে বিজয়ী হন।

২০০৮ সনে সংসদ সদস্য নির্বাচিত হবার পর অত্যন্ত জনপ্রিয় এই রাজনীতিবিদকে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি ওই পদেই বহাল ছিলেন।

প্রফেসর ডাঃ সিরাজুল আকবর এমপি ২০০৫ সনে মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। সর্বশেষ তার মৃত্যুর আগের দিন অনুষ্ঠিত ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে তাকে মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়।

মার্চ ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« ফেব্রু    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

মার্চ ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« ফেব্রু    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

রাজনীতি

অর্থনীতি