লাল পতাকা টাঙিয়ে সিল করা হচ্ছে চায়ের দোকান

মাগুরানিউজ.কমঃ

বিশেষ প্রতিবেদক –

মাগুরায় এবার লাল পতাকা টাঙিয়ে চায়ের দোকান সিল করা হচ্ছে। শনিবার সকাল থেকে সদর উপজেলা প্রশাসন কার্যক্রম শুরু হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান জানান, করোনাভাইরাসের প্রভাব থেকে রক্ষা পেতে মাগুরাতে চায়ের দোকানে আড্ডা বন্ধে নির্দেশনা দেওয়া হলেও তা অনেকে সঠিকভাবে মানছেন না। প্রশাসনের নজরদারী কমলেই অনেকে দোকান খুলছেন। যথারীতি দোকানগুলোতে গিয়ে মানুষ ভিড় করছেন। শহরে অনেকটা নিয়ন্ত্রণ করা গেলেও গ্রামে বাজারগুলোতে অধিকাংশ চা দোকানী এ নিদের্শনা মানছেন না। যে কারণে তিনি নিজে শনিবার সকালে মাগুরা পৌর এলাকার প্রায় সকল চায়ের দোকান লাল পতাকা টাঙিয়ে সিল করে দিয়েছেন।

তিনি জানান, একইভাবে সদর উপজেলা সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে স্ব-স্ব এলাকার হাট-বাজারে চায়ের দোকানে লাল পতাকা টাঙিয়ে সিল করার নির্দেশ দেওয়া হয়েছে। এরপরও যে সকল দোকান খোলা পাওয়া যাবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কারণ ব্যাক্তিগত দুরত্ব বজায় রাখা না গেলে করোনাভাইরাস মোকাবেলা অসম্ভব হয়ে পড়বে।

আবু সুফিয়ান জানান, দোকান বন্ধ থাকার কারণে যদি কোন চা দোকানী বা তার পরিবারে খাবার সংকট দেখা দেয়, তাহলে উপজেলা পরিষদে অথবা স্ব-স্ব এলাকার চেয়ারম্যানদের কাছে ফোন করলে ওই ব্যক্তির বাড়িতে চাল, ডাল, আলু, তেল, লবন পৌঁছে দেওয়া হবে।

May ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Mar    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

May ২০২০
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Mar    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১