আজকের পত্রিকাtitle_li=মাগুরা সদর যা দেখতে মাগুরাতে দর্শনার্থীদের ভিড় লেগেই আছে!

যা দেখতে মাগুরাতে দর্শনার্থীদের ভিড় লেগেই আছে!

মাগুরানিউজ.কম:

mnবিশেষ প্রতিবেদকঃ

মাগুরা সদরের প্রত্যন্ত গ্রাম রাওতড়ায় এখন দর্শনার্থীদের ভিড় লেগেই থাকে। আশেপাশের জেলা ছাড়াও দেশের বিভিন্ন জেলা থেকেও আসছেন কৌতুহলী মানুষেরা। অনেকের হাতেই ‘মাগুরা নিউজ’ প্রকাশিত একটি প্রতিবেদনের ফটোকপি।

সম্প্রতি মাগুরা নিউজ ‘ড্রাগন’ ফল নিয়ে একাধিক প্রতিবেদন প্রকাশ করে। এরপর থেকেই মাগুরাতে ড্রাগন নিয়ে ব্যাপক খোঁজখবর শুরু হয়েছে।

রাওতড়া গ্রামে কয়েকজন কৃষক এ ফলের চাষ শুরু করেছেন। এ গ্রামের কৃষক শওকত হোসেন ড্রাগন চাষ করে আর্থিক স্বচ্ছলতা এনেছেন। বেশি লাভজনক হওয়ায় ড্রাগন ফল চাষে আগ্রহী হয়ে উঠেছেন এলাকার অনেক কৃষকরা।

প্রায় ৪ বছর আগে ১ একর জমিতে প্রথম ড্রাগন ফলের বাগান করেন রাওতরা গ্রামের শওকত হোসেন। তার বাগানে কাজ করে এলাকার অনেক বেকার শ্রমিকের উপার্জনের সুযোগও হয়েছে। স্থানীয় চাহিদা মিটিয়ে এই ফল ঢাকা, যশোর, ঝিনাইদহ, নড়াইলসহ বিভিন্ন জেলায়ও বিক্রি হচ্ছে। প্রতিকেজি ড্রাগন ফল ৪০০ থেকে ৫০০ টাকা দরে বিক্রি হয়। এছাড়া চারা বিক্রি করেও উপার্জন করছেন শওকত।

দেশে নতুন এই ফল পুষ্টিগুণ ও স্বাদের জন্য খুব দ্রুত জনপ্রিয়তা লাভ করবে বলে আশা করছেন এসব কৃষকরা। ড্রাগন ফল চাষ করে যারা ভাগ্যের পরিবর্তন করতে চান তাদেরকে সহযোগীতাও করতে চান এসব উদ্যোক্তা কৃষকেরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

মে ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« এপ্রি    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

মাগুড়া সদর

ফেসবুকে আমরা