আজকের পত্রিকাtitle_li=মহম্মদপুর উত্তাল মহম্মদপুর, অধ্যক্ষ আব্দুর রউফ হত্যাকারীদের বিচার দাবি

উত্তাল মহম্মদপুর, অধ্যক্ষ আব্দুর রউফ হত্যাকারীদের বিচার দাবি

মাগুরানিউজ.কমঃ বিশেষ প্রতিবেদক-

মাদ্রাসা শিক্ষক অধ্যক্ষ আব্দুর রউফ হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে উত্তাল মাগুরার মহম্মদপুর।

বুধবার (২৭ মার্চ) সকালে উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকেরা সকাল থেকেই সদরের শহীদ মিনারের সামনে সমবেত হতে শুরু করেন। কয়েক হাজার শিক্ষক-শিক্ষার্থী ও জনতার অংশগ্রহণে বিশাল সমাবেশ থেকে শুরু হয় বিক্ষোভ মিছিল। সবাই বহন করেন নানা দাবি লেখা ব্যানার প্লাকার্ড ও ফেস্টুন।

উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিক্ষোভ মিছিলটি পুনরায় শহীদ মিনারের সামনে ফিরে আসে। সেখানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ বক্তব্য রাখেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবার স্মারকলিপিও পেশ করা হয়।

এ সময় তারা বালিদিয়া ইউপি চেয়ারম্যান পান্নু মোল্যার কুশপুত্তলিকা দাহ করে।

আব্দুর রউফ সংগ্রাম কমিটির আহবায়ক মওলানা আকতারুজ্জামানের সভাপতিত্বে মানববন্ধন শেষে বক্তব্য রাখেন বিনোদপুর বিকে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস কে নূরজ্জামান, আমিনুর রহমান ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ মো: মতিউর রহমান, মাগুরা সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মওলানা মাহফুজুর রহমান, প্রধান শিক্ষক মো: রফিকুল ইসলাম রফিক, প্রধান শিক্ষক শরীফ মাহাবুবুর রহমান, আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক আব্দুল আলীম, শিক্ষিকা শিউলী ফারুক, প্রধান শিক্ষক মো: ফরিদ আলম প্রমূখ।

নিহতের ভাই মওলানা আব্দুল ওয়াহাব মিলন জানান, হাজী মোসলেম উদ্দিন টেকনিক্যাল স্কুল এ্যান্ড বি এম কলেজ তার বাবার নামে প্রতিষ্ঠিত। এই কলেজের গাছ জোরপূর্বক কেটে নেন বালিদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পান্নু মোল্লা। প্রতিষ্ঠানের সভাপতি হিসাবে অধ্যক্ষ আব্দুর রউফ আদালতে মামলা করেন চেয়ারম্যান পান্নু মোল্লার নামে। এতে চেয়ারম্যান ক্ষুদ্ধ হয়ে বৃহস্পতিবার রাতে বড়রিয়া নতুন বাজার এলাকার থেকে ধরে নিয়ে লোকজন নিয়ে হামলা চালায়। এ সময় অধ্যক্ষ আব্দুর রউফ গুরুতর আহত হলে তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিত্সাধীন অবস্থায় ২৫ মার্চ বিকালে মারা যান।

উল্লেখ্য, বৃহস্পতিবার মাগুরার মহম্মদপুর উপজেলার বড়রিয়া গ্রামে নতুন পাড়ায় নিজ বাড়িতে ফেরার পথে আব্দুর রউফের উপর হামলা হয়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে মাগুরা ২৫০শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সোমবার সেখানেই মৃত্যু হয় তার। পূর্ব শক্রতার জের ধরে এই হামলার ঘটনা ঘটেছে বলে পুলিশ ও নিহতের পরিবার জানায়।

আবদুর রউফ মহম্মদপুর উপজেলার হাজী মোসলেম উদ্দীন টেকনিক্যাল স্কুল অ্যান্ড বিএম কলেজের পরিচালনা কমিটির সভাপতি এবং মাগুরার শ্রীপুর উপজেলার কাদিরপাড়া সম্মিলনী ইসলামী আলীম মাদ্রাসার অধ্যক্ষ ছিলেন।

এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« মার্চ    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« মার্চ    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

রাজনীতি

অর্থনীতি