বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নই হোক অঙ্গীকার

ডাঃ রাহুল মিত্র

শেখ মুজিবুর রহমান বাঙালির অবিসংবাদিত নেতা, এই বাংলার আপামর জনসাধারণের নেতা । তার অবস্থান দলীয় গণ্ডি ও সকল বিতর্কের ঊর্ধ্বে। তিনি বাংলার মানুষকে ঐক্যবদ্ধ করতে সক্ষম হয়েছেন। তার ডাকেই ঐক্যবদ্ধ বাঙালি জাতি দেশের স্বাধীনতার জন্য সশস্ত্র লড়াই করেছে, বহু ত্যাগ স্বীকার করে অর্জন করেছে স্বাধীনতা। আমরা পেয়েছি নিজেদের স্বাধীন পতাকা। বাংলাদেশ একটি স্বাধীন দেশ হিসেবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আমরা স্বাধীন জাতি হিসেবে মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছি।

আমাদের মনে রাখা প্রয়োজন যে, শেখ মুজিবুর রহমান কেবল একজন রাজনীতিবিদ নন, তিনি একটি প্রতিষ্ঠান। তিনি বাংলাদেশের স্বাধীনতার স্থপতি, দলমত নির্বিশেষে তাকে বিবেচনা করতে হবে জাতীয় ঐক্যের প্রতীক হিসেবে।

বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন সোনার বাংলা গড়ার। তিনি চেয়েছেন একটি গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ, সমৃদ্ধ ও সুখী বাংলাদেশ। তিনি   আজ আমাদের মাঝে নেই। কিন্তু তার স্বপ্ন আছে। এই মহান নেতার স্বপ্নকে বাস্তবায়ন করার দায়িত্ব আজ গোটা জাতির।

জাতীয় শোক দিবসে জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে আমরা শ্রদ্ধাভরে স্মরণ করছি। ১৫ আগস্ট নিহত তার পরিবারের সদস্য ও অন্যদের স্মৃতির প্রতি আমারা শ্রদ্ধা জানাই। বাংলাদেশে, বাঙালির হৃদয়ে চির অম্লান হয়ে থাকবেন বঙ্গবন্ধু। সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদমুক্ত দেশ গড়ে তোলা, স্বাধীনতার মূল চেতনা বাস্তবায়ন ও তার স্বপ্নকে সফল করাই হোক আজকের দিনে অঙ্গীকার।

December ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Nov    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

December ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Nov    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
%d bloggers like this: