মাগুরা সদরtitle_li=হোম পবিত্র লাইলাতুল বরাত পালিত

পবিত্র লাইলাতুল বরাত পালিত

মাগুরা নিউজ.কম:

1579267175_1388727150

যথাযোগ্য ধর্মীয় ভাব-গাম্ভীর্য ও এবাদত-বন্দেগির মধ্য দিয়ে মাগুরাসহ সারাদেশে পালিত হয়েছে সৌভাগ্যের রজনী পবিত্র লাইলাতুল বরাত। শুক্রবার মাগরিব নামাজের পর পরই দেশের মসজিদগুলোতে শুরু হয় ধর্মপ্রাণ মুসলমানদের ইবাদত-বন্দেগি।

 

সৃষ্টিকর্তার রহমত পাওয়ার আশায় নফল নামাজ, কোরআন তেলাওয়াত, জিকির, ওয়াজ ও মিলাদ মাহফিলসহ বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। পবিত্র এ রাতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররকসহ দেশের সব মসজিদ রাতভর খোলা থাকে। এদিকে মসজিদগুলোতে চলে কোরআন ও হাদিসের আলোকে খুতবা ও বয়ান। গুনাহ থেকে মুক্তি এবং মহান আলস্নাহতালার নৈকট্য লাভের আশায় রাতভর নফল নামাজ আদায়ের পর মোনাজাত করেন মুসল্লিরা। এ ছাড়া বাসা-বাড়িতেও রাতভর চলে নফল নামাজ, পবিত্র কোরআন তেলাওয়াত ও অন্যান্য ইবাদত-বন্দেগি।

 

মহিমান্বিত এ রাতে ধর্মপ্রাণ মুসলমানরা বিগত জীবনের সব ভুল-ভ্রানিত্ম, পাপ-তাপের জন্য গভীর অনুশোচনা করে মহান আলস্নাহ তায়ালার দরবারে কায়মনো বাক্যে ড়্গমা প্রার্থনা করেন। রোজা রাখা ও নফল নামাজ, জিকির-আজকার, পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বিনম্র প্রার্থনা করেন ভবিষ্যৎ জীবনে পাপ-পঙ্কিলতা পরিহার করে পরিশুদ্ধ জীবনযাপনের জন্য। স্বজনদের কবরস্থানে গিয়ে তাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নভেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« অক্টো    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

মাগুড়া সদর

ফেসবুকে আমরা