আন্তর্জাতিক চেন্নাইয়ে ভবন ধসে নিহতের সংখ্যা বেড়ে ৪০

চেন্নাইয়ে ভবন ধসে নিহতের সংখ্যা বেড়ে ৪০

building_collapse_bg_614841870আন্তর্জাতিকডেস্কঃ ভারতের চেন্নাইয়ে নির্মাণাধীন ১১ তলা ভবন ধসের ঘটনায় এ পর্যন্ত ৪০ জনের প্রাণহানী ঘটেছে। 
কর্মকর্তারা বলছেন, শনিবার সন্ধায় ঘটনার পর থেকে এ পর্যন্ত ধ্বংসস্তুপ থেকে ২৭জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ভেতরে আরও ৫জন আটকা পড়ে থাকতে পারে বলে তারা ধারণা করছেন। 

উদ্ধারকর্মীরা উদ্ধার তৎপরতা চালানোর সময় ঘটনাস্থলে সোমবার পর্যন্ত আটকা পড়াদের কোনো গোঙ্গানি শুনতে পাননি বলেও জানিয়েছেন তারা।  
উদ্ধারকারী দলের একজন সিনিয়র কর্মকর্তা সংবাদ মাধ্যমকে জানান, ধ্বংসাবশেষ পরিস্কার করা বেশ চ্যালেঞ্জের কাজ। তবে আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

ন্যাশনাল ডিজেস্টার রেসপন্স ফোর্সের (এনডিআরএফ) নেতৃত্বে বিভিন্ন সংস্থা সেখানে উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে। উদ্ধার কাজে স্নিপার ডগস, শাবল, গ্যাস কার্টারসহ বিভিন্ন ক্রেন ব্যবহার কর‍া হচ্ছে। 

গত শনিবার সন্ধ্যায় চেন্নাই শহর থেকে ২০ কিলোমিটার দূরে মৌলভিকাম  এলাকায় প্রচণ্ড বৃষ্টির মধ্যে নির্মাণাধীন ভবন ধসের ঘটনা ঘটে। 

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ভবন ধসের ঘটনায় হতাহতদের মধ্যে বেশির ভাগই দক্ষিণ তামিলনাড়ু ও অন্দ্রপ্রদেশ থেকে আসা নির্মাণ শ্রমিক। এ ঘটনায় ভবনের মালিক এবং প্রকৌশলীসহ পাঁচজনকে গ্রেফতার ও তাদের বিরুদ্ধে আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।  

একই দিন অর্থাৎ ২৬ জুন ভারতের রাজধানী দিল্লিতে ৫০ বছরের পুরানো ভবন ধসে ১১ জনের প্রাণহানী ঘটে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নভেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« অক্টো    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

মাগুড়া সদর

ফেসবুকে আমরা