বিনোদনtitle_li=সাহিত্য এশিয়ান সিনেমা ফান্ড পেলো ‘জালালের গল্প’

এশিয়ান সিনেমা ফান্ড পেলো ‘জালালের গল্প’

Jalal_ar_Golpo1_809430797বিনোদন ডেস্কঃ দক্ষিণ কোরিয়ার বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান সিনেমা ফান্ড [এসিএফ] পেলো নবীন নির্মাতা আবু শাহেদ ইমন পরিচালিত ‘জালালের গল্প’। বুসান উৎসব কর্তৃপক্ষ চলতি বছরের এশিয়ান সিনেমা ফান্ডের পোস্ট-প্রোডাকশন বিভাগের জন্য নির্বাচন করেছে ছবিটিকে।

এশিয়ার ৫২টি দেশের ৫৬৫টি আবেদন থেকে মোট ২৯টি প্রকল্পকে নির্বাচন করা হলো এবার। এর মধ্যে ১৮টি এশিয়ান প্রকল্প, বাকি ১১টি কোরিয়ান। স্ক্রিপ্ট ডেভেলপমেন্ট ফান্ড, পোস্ট-প্রোডাকশন ফান্ড এবং প্রামাণ্যচিত্রের জন্য তিনটি ভিন্ন বিভাগে নির্বাচিত হয় প্রকল্পগুলো। ‘জালালের গল্প’ নির্বাচিত হয়েছে পোস্ট-প্রোডাকশন বিভাগে।

ইমপ্রেস টেলিফিল্মের বুটিক সিনেমা প্রকল্পের ব্যানারে তৈরি হচ্ছে ‘জালালের গল্প’। বুটিক সিনেমা প্রকল্পের নির্বাহী প্রযোজক মোস্তফা সরয়ার ফারুকী জানান, পোস্ট-প্রোডাকশন ফান্ডে প্রতি বছর এশিয়া থেকে চলচ্চিত্রকাররা তাদের সদ্য নির্মিত ছবি সম্পাদনা করে এশিয়ান সিনেমা ফান্ডের জন্য জমা দেওয়ার সুযোগ পান। সেখান থেকে ৩-৪টি এশিয়ান ছবিকে নির্বাচন করা হয়। নির্বাচিত ছবিগুলোকে বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য গূরুত্বপূর্ণ ছবি হিসেবে আগাম চিহ্নিত করা হয়।

‘জালালের গল্প’ ছবিতে অভিনয় করেছেন তৌকীর আহমেদ, মোশাররফ করিম, মৌসুমী হামিদ, শর্মীমালা, নূরে-আলম নয়ন, মিতালি দাস প্রমুখ। জালাল চরিত্রে নাম ভূমিকায় অভিনয় করেছেন যৌথভাবে নবাগত আরাফাত রহমান ও মোহাম্মদ ইমন। 

‘জালালের গল্প’ ছবির চিত্রনাট্য লিখেছেন পরিচালক আবু শাহেদ ইমন নিজেই। তিনি জানান, ছবিটি নিয়ে আগামী মাসে দক্ষিণ কোরিয়ায় নামকরা পোস্ট-স্টুডিওতে ডিআই এবং চূড়ান্ত শব্দ মিশ্রণের কাজ করবেন তিনি। এরপরই ছবিটির সম্ভাব্য মুক্তির তারিখ জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নভেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« অক্টো    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

মাগুড়া সদর

ফেসবুকে আমরা