শ্রীপুরে পানি উন্নয়ন বোর্ডের গাছ কেটে সাবাড়। Magura news

মহসিন মোল্যা, বিশেষ প্রতিবেদক-

শ্রীপুর উপজেলার দারিয়াপুর ইউনিয়নের বরইচারা ইকো পার্ক সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের ২০ থেকে ২৫ টি ছোট-বড় গাছ কাটার অভিযোগ উঠেছে গঙ্গারামখালি সম্মিলিত পঞ্চপল্লী সমবায় সমিতির সভাপতি মোস্তফা বিশ্বাস ও সদস্য আশরাফ শেখ টুকুর বিরুদ্ধে। শ্রীপুর উপজেলা পানি উন্নয়ন বোর্ডের দায়িত্বে থাকা কর্মচারী কাউছার মোল্লার হস্তক্ষেপে গাছগুলো উদ্ধার করা হয়। পরে মাগুরা পানি উন্নয়ন বোর্ডের এসও আনিচুর রহমান সরেজমিনে গিয়ে গাছ কাটার বিষয়টি নিশ্চিত করেছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গাছগুলো পানি উন্নয়ন বোর্ডের অধিনে। গঙ্গারামখালি সম্মিলিত পঞ্চপল্লী সমবায় সমিতি গাছগুলো রোপণ করেছে। আজ ২৩ জানুয়ারি রবিবার সকালে উপজেলা পানি উন্নয়ন বোর্ডের গাছ কাটা হয়েছে। এর মধ্যে আকাশ মনি, বাবলা ও ইউকালেক্টরসহ বিভিন্ন প্রজাতির গাছ কাটা হচ্ছে। ভ্যান ও ট্রাকে সরিয়ে নেওয়া হচ্ছে অন্যত্র।

এলাকাবাসি সূত্রে জানা গেছে, গাছগুলো রক্ষণাবেক্ষণের দায়িত্ব সমিতির থাকলেও, কাটার অধিকার নেই। কিন্তু সমিতি ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন সময়ে গাছগুলো কেটে সাবাড় করছে।

অভিযুক্ত গঙ্গারামখালি সম্মিলিত পঞ্চপল্লী সমবায় সমিতির সদস্য আশরাফ শেখ টুকু বলেন, এই জায়গাটা পানি উন্নয়ন বোর্ডের। ডিট-ডকুমেন্ট আমাদের নামে। আমরা সমিতির লোকজন গাছগুলো রক্ষণাবেক্ষণ করি। আমাদের গাছগুলো ছেটে দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। গাছ কাটার অনুমতির বিষয়ে জানতে চাইলে তিনি গাছ কাটার অনুমতি নেই বলে জানান।

মাগুরা পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা মেহেদী হাসান বলেন, গাছগুলো পানি উন্নয়ন বোর্ডের। রক্ষনাবেক্ষণের দায়িত্ব সমিতির থাকলেও, কাটার ক্ষমতা নেই। আমি অভিযোগ পেয়েছি, ঘটনাস্থলে লোকও পাঠিয়েছি। যদি সত্যি হয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

May ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Apr    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

May ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Apr    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: