শালিখায় তিন বিঘা জমির ধান পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। Magura news

মনিরুল ইসলাম। বিশেষ প্রতিবেদক-

 শালিখা উপজেরার শাবলাট গ্রামের কৃষকের সাড়ে তিন বিঘা জমির ধান ঘাস মারা কীটনাশক দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।
 সরজমিনে গিয়ে জানা যায়, উপজেলার সাবলাট গ্রামে দীর্ঘদিন ধরে সামাজিক আধিপত্য নিয়ে দ্বন্দ চলে আসছে। একটা দলের নেতৃত্ব দেন আইয়ুব হোসেন (বিডিআর) ও আরেক দলের নেতৃ্ত্ব দেন (মহাব্বত -ছবেদ মোল্যা)। সামাজিক দলাদলি নিয়ে তিন মাস আগে প্রতিপক্ষের হামলায় নিহত হন শরিফুল ইসলাম।আরও জানা যায় সাবলাট গ্রামের কৃষক জিহাদ আলীর দেড় বিঘা জমির ধান,মতিয়ার রহমানের ১ বিঘা জমির ধান,হালিমের ১ বিঘা জমির ধান ঘাস মারা কীটনাশক দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।
ক্ষতিগ্রস্ত কৃষক জিহাদ আলী বলেন, আমি অনেক কষ্ট  করে ও ঋণগ্রস্ত হয়ে মাঠে দেড় বিঘা জমিতে ধান চাষ করেছি। দুর্বৃত্তরা আমার সব ধান পুড়িয়ে দিল আমি এখন সংসার চালাবো কি করে,আর  ঋণ পরিশোধ কিভাবে ।আরও বলেন বুধবার রাতে আমার  জমিতে সেচ দিয়ে অন্যের জমিতে পানি ছেড়ে দিয়ে  মেশিন ঘরে বসে আছি দেখি সাবলাট গ্রামের বিডিআরের দলের লোকজন  লিয়াকত, মোশারেফ,খোকন,ইমন,তাহের বিশ্বাস, জাকের,শহর,রিংকু,আরজ আলী,বক্কার সহ ১০-১২ জন ধানে স্প্রে করছে,আমি এগিয়ে গেলে ওরা পালিয়ে যায়।
ক্ষতিগ্রস্ত কৃষক মতিয়ার রহমান ও হালিম বলেন, শরিফুল হত্যা মামলায় গ্রেপ্তার আসামীদের পরিবারের সদস্যরা আমাদের জমির ধান পুড়িয়ে দিয়েছে।আরও অভিযোগ করেন দুর্বৃত্তরা আইয়ুব হোসেনের(বিডিআর) নির্দেশে আমাদের ধান পুড়িয়েছে।আরও বলেন মানুষের সাথে মানুষের শত্রুতা, ফসলের সাথে মানুষের কিসের শত্রুতা।আমরা এই ন্যাক্কার জনক ঘটনা যারা ঘটিয়েছে তাদের দ্রুত্য আইনের আওতায় এনে শাস্তির দাবী জানাই।
স্থানীয় ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দীন মন্ডল বলেন, বিষয়টি আমি শুনেছি। সরজমিনে গিয়ে দেখি।
শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিশারুল ইসলাম বলেন,বিষয়টি সম্পর্কে অবগত আছি,এখনো লিখিত অভিযোগ পায়নি।
July ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jun    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

July ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jun    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
%d bloggers like this: