মাগুরার সাহসী কন্যা সার্জেন্ট রেকসনা। Magura news

বিশেষ প্রতিবেদক-

নিজের জীবনের ঝুঁকি নিয়ে দৌড়ে অস্ত্র, গুলি ও বোমাসহ কালা চাঁন ওরফে সবুজ (৩৫) নামে এক সন্ত্রাসীকে আটক করে প্রশংসায় ভাসছেন খুলনা মেট্রোপলিটন পুলিশের নারী সার্জেন্ট রেকসনা।

রোববার সন্ধ্যায় খুলনা  নগরীর সরকারি মহিলা কলেজের সামনে (বয়রা গার্লস কলেজ) সাইদুর রহমান শাওন নামে এক যুবককে লক্ষ্য করে মোটরসাইকেল থেকে গুলি ছোড়ে সন্ত্রাসীরা। এসময় সেখানে দুই কনস্টেবলসহ কর্তব্যরত পুলিশ সার্জেন্ট রেকসনা ছিলেন। এঘটনা ঘটার সঙ্গে সঙ্গ নিজের জীবনের ঝুঁকি নিয়ে দৌড়ে গিয়ে সন্ত্রাসী সবুজকে জাপটে ধরেন তিনি। পরে তল্লাশি চালিয়ে সবুজের কাছ থেকে একটি অত্যাধুনিক বিদেশি রিভলবার, একটি পিস্তল ও ১১ রাউন্ড গুলি ও হাত বোমা উদ্ধার হয় । পরে খালিশপুর থানায় তাকে হস্তান্তর করা হয় এবং তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়। এ ঘটনার পর থেকে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন তিনি।

সেই মুহূর্তের ঘটনা সম্পর্কে জানতে চাইলে সার্জেন্ট রেকসনা মাগুরা নিউজকে বলেন, আমার ওপর অর্পিত দায়িত্ব ও কর্তব্যবোধ থেকেই সন্ত্রাসীকে ধরেছি। দায়িত্ব পালনের সময় কখনই মনে হয় না আমি নারী। আমি বাংলাদেশ পুলিশের একজন গর্বিত সদস্য, এটা ভেবে সব সময় দায়িত্বের সঙ্গে কাজ করি।

মাগুরার সদরের রাঘববদাইড়ের মেয়েরেকসনা। ছোট বেলা থেকেই স্বপ্ন ছিল ম্যাজিস্ট্রেট হওয়ার। কিন্তু ম্যাজিস্ট্রেট না হলেও বাংলাদেশ পুলিশের একজন সদস্য হতে পেরে তিনি গর্বিত। কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে উচ্চ শিক্ষা লাভের পর ২০১৭ সালের ৮ নভেম্বর খুলনা মেট্রোপলিটন পুলিশে সার্জেন্ট পদে যোগদান করেন তিনি।

 

July ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jun    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

July ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jun    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
%d bloggers like this: