খেলাধুলা পৃথিবীর সবচেয়ে ধনী পাঁচ ফুটবল তারকা ।

পৃথিবীর সবচেয়ে ধনী পাঁচ ফুটবল তারকা ।

cristiano-ronaldo-richest-footballers-700x375স্পোর্টস ডেস্কঃ গত বছরের পরিসংখ্যান অনুযায়ী ডেভিড বেকহাম ছিলেন সবচেয়ে ধনী ফুটবল তারকা । এ বছর সে স্থান দখল করে নিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো । বেকহামের অবসর যাবার পরে সংশোধিত এ তালিকায় নিজের স্থান পাকাপোক্ত করেন রোনালদো ।

 

পূর্বের পরিসংখ্যান অনুসারে বেকহামের সর্বমোট সম্পদের পরিমাণ ছিল ১৬৫ মিলিয়ন পাউন্ড । পরিবর্তিত এ পরিসংখ্যান অনুযায়ী রোনালদো ১২২ মিলিয়ন পাউন্ড সম্পত্তির মালিক হয়ে সেরা ধনী ফুটবলার তালিকায় সবার শীর্ষে আছেন এখন ।

 

সবমিলিয়ে সেরা পাঁচজনের ব্যাপারে জানুন এখানে –

 

ক্রিস্তিয়ানো রোনালদোঃ

 

cristiano-ronaldo-pics1

 

পর্তুগিজ এই ফুটবলার ক্লাব ফুটবলে খেলেন স্প্যানিশ রিয়াল মাদ্রিদের পক্ষে । তার মোট সম্পত্তির পরিমাণ ১২২ মিলিয়ন পাউন্ড । গত বছরের সেপ্টেম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ২০৬ মিলিয়ন ইউএস ডলারের বিনিময়ে রিয়াল মাদ্রিদ কিনে নেয় রোনালদোকে । তিনি বিভিন্ন বিশ্ববিখ্যাত ব্র্যান্ডের অ্যাম্বাসেডরও, সে তালিকায় আছে এম্পোরিও আরমানি, কোকাকোলা, নাইক, ক্যাস্ট্রল, মটোরোলা, কোনামির মতো প্রতিষ্ঠান ।

 

লিওনেল মেসিঃ

 

lionel-messi-15a

 

তালিকায় থাকা দ্বিতীয় আর্জেন্টিনার ফুটবলার লিওনেল মেসি বার্সেলোনার পক্ষে খেলেন । তার মোট সম্পত্তির পরিমাণ ১২০.৫ মিলিয়ন পাউন্ড । ক্লাব ফুটবলে সবথেকে বেশী বেতনের খেলোয়াড়ও তিনি । মেসিও অনেক নামকরা প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর যেমন, অ্যাডিডাস, তুর্কিশ এয়ারলাইনস, জাপানিজ ফেসিয়াল ইত্যাদি ।

 

স্যামুয়েল এতোঃ

 

Samuel-Eto-o_2046006

 

ক্যামেরুনের এই খেলোয়াড়ের বর্তমান সম্পত্তির পরিমাণ ৭০ মিলিয়ন পাউন্ড । জাতীয় দল ছাড়াও খেলেন চেলসির হয়ে । পুমা, ফোর্ডের মতো প্রতিষ্ঠানের সাথে স্পন্সরশিপ আছে এতোর ।

 

ওয়েন রুনিঃ

 

wayne-rooney1

 

তালিকাতে চতুর্থ স্থানে আছেন ইংল্যান্ডের জাতীয় দলের খেলোয়াড় ওয়েন রুনি । তার মোট সম্পদের পরিমাণ ৬৯ মিলিয়ন পাউন্ড । তিনি ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২০১৯ সাল পর্যন্ত খেলার জন্য চুক্তিবদ্ধ ।

 

কাকাঃ

 

kakà

 

এ তালিকার সর্বশেষ খেলোয়াড় হচ্ছেন ব্রাজিলের কাকা । তার পুরো সম্পদের পরিমাণ ৬৭.৫ মিলিয়ন পাউন্ড । কাকাকে স্পন্সর করে আর্মানি জিনস, অ্যাডিডাস, সনি, গুয়ারানা ইত্যাদি ।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নভেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« অক্টো    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

মাগুড়া সদর

ফেসবুকে আমরা