আজকের পত্রিকাtitle_li=আন্তর্জাতিক টাইগারদের ‘প্রোটিয়া বধ’, ‘মাগুরা নিউজ’র অভিনন্দন

টাইগারদের ‘প্রোটিয়া বধ’, ‘মাগুরা নিউজ’র অভিনন্দন

মাগুরানিউজ.কমঃ শহর প্রতিবেদক-

বিশ্বকাপের প্রথম ম্যাচেই অবিশ্বাস্য জয় তুলে নিল বাংলাদেশ। লন্ডনের কেনিংটন ওভালে আজ রোববার (০২ জুন) ক্রিকেট পরাশক্তি দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়েছে টাইগাররা। লাল-সবুজের প্রতিনিধিরা জয়ের জন্য প্রোটিয়াদের ৩৩১ রানের বড় লক্ষ্য ছুঁড়ে দিলে ৮ উইকেট হারিয়ে ৩০৯ করেই থামে দক্ষিণ আফ্রিকার রানের চাকা।

বড় লক্ষ্য তাড়া করতে নামা দক্ষিণ আফ্রিকার শুরুটা অবশ্য ছিল বেশ দারুণ। দুই ওপেনার কুইন্টন ডি কক ও এইডেন মারক্রাম বেশ দেখে-শুনে ইনিংস শুরু করেন। তবে তাদের ছন্দপতন হয় ইনিংসের ৭ম ওভারে। দুজনের ভুল বোঝাবুঝিতে রানআউটের ফাঁদে পড়েন ডি কক। ভেঙে যায় ৪৯ রানের উদ্বোধনী জুটি।

দ্বিতীয় উইকেট জুটিতে অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিসকে সঙ্গে নিয়ে ফের বড় জুটি গড়ার পথে থাকেন মারক্রাম। তবে এবার বাঁধ সাধেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। স্পিন ঘূর্ণিতে মারক্রামকে বোকা বানান তিনি। বোল্ড করেন ৪৫ রান করা মারক্রামকে।

তবে ফিফটি তুলে নিতে ভুল করেননি ডু প্লেসিস। দারুণ খেলতে থাকা প্রোটিয়া অধিনায়ক ৪৫ বলে তুলে নেন ক্যারিয়ারের ৩৩তম ওয়ানডে ফিফটি। অবশ্য ইনিংসটিকে তিনি বেশ বড় করতে পারেননি। মেহেদী হাসান মিরাজের বলে স্লগ করতে এসে তিনিও বোল্ড হয়ে ফিরে যান সাজঘরে।

এরপর দলের হাল ধরতে দেখা যায় র‍্যাসি ফন ডার ড্যুসেন ও ডেভিড মিলারকে। দুজনে সেটও হন উইকেটে। তবে মিলারকে ৩৮ রানে মুস্তাফিজুর রহমান ও ড্যুসেনকে ৪১ সাইফউদ্দিন সাজঘরের পথ দেখিয়ে দিলে ম্যাচ উঠে জমে।

এর মধ্যে দ্রুত বিদায় নেন দুই অলরাউন্ডার এন্ডাইল ফেলুকায়ো ও ক্রিস মরিসও। যার ধাক্কা আর সামলে উঠতে পারেনি প্রোটিয়ারা। শেষতক, জেপি ডুমিনি তাই ৪৫ রান করলেও তা শুধু কমিয়েছে জয়ের ব্যবধান। তিনিও মুস্তাফিজের বলে ফেরেন বোল্ড হয়ে।

ম্যাচে বাংলাদেশের পক্ষে মুস্তাফিজ ৩টি, সাইফউদ্দিন ২টি এবং সাকিব ও মিরাজ নেন ১টি করে উইকেট।

জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

রাজনীতি

অর্থনীতি