মহিলা পরিষদের তৎপরতায় মাগুরায় দু’টি বাল্যবিয়ে বন্ধ

মাগুরানিউজ.কমঃ 

images (4)মাগুরা সদর উপজেলার জাগলা এলাকায় দুইটি বাল্যবিয়ে বন্ধ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ মাগুরা জেলা শাখা। 

রোববার দুপুরে এ বাল্যবিয়ে দুটি বন্ধ করা হয়।

মাগুরা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক কাজী লাবনী জামান বলেন, জাগলা চারাবটতলা গ্রামের যুবক শাহাদত হোসেনের ছেলে সোহাগ (২১) ও গোলাম মোল্লার ছেলে সুমনের(২২) সঙ্গে মঘি গ্রামের আবুল জোয়ারদার ও সেলিম জোয়ারদারের মেয়ে হাবিবা (১৩) ও বিউটি’র (১৩) বিয়ের আয়োজন করা হয়। হাবিবা ও বিউটি সপ্তম শ্রেণির ছাত্রী।

শনিবার গভীর রাতে সদর উপজেলার জাগলা চারাবটতলা এলাকায় গ্রাম্য মাতবর রওশন মোল্লার বাড়িতে এ বিয়ে হওয়ার কথা ছিল। এ খবর পেয়ে মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাজ্জাক ও জগদল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলামকে বিষয়টি জানান মহিলা পরিষদ নেতারা। 

এ সময় ইউএনও ও স্থানীয় চেয়ারম্যান বিয়ে বন্ধের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। পরে রাতেই বিয়ে না পড়িয়ে কাজী পালিয়ে যান। 

এদিকে, রোববার সকালে তারা অন্য এলাকা থেকে কাজী এনে আবার বিয়ের তোড়জোড় শুরু করেন। এ খবর পেয়ে মহিলা পরিষদের নেতারা সেখানে গিয়ে বিয়ে বন্ধের জন্য উভয় পরিবারকে অনুরোধ জানান। পরে দুপুরে উভয় পরিবারের সম্মতিতে বিয়ে বন্ধ করা হয়। 

এ সম্পর্কে জগদল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম জানান, উভয় পরিবারকে বুঝিয়ে আপাতত বিয়ে বন্ধ করা হয়েছে। মেয়েদের আইনসম্মত বিয়ের বয়স হলে তাদের বিয়ের ব্যবস্থা করার জন্য বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

July ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jun    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

July ২০২২
Mon Tue Wed Thu Fri Sat Sun
« Jun    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
%d bloggers like this: