আজকের পত্রিকাtitle_li=বাংলাদেশtitle_li=সম্পাদকীয় মাদকমুক্ত হোক মাগুরা

মাদকমুক্ত হোক মাগুরা

মাগুরানিউজ.কমঃ রাজীব মিত্র জয় –

মাদকমুক্ত হোক মাগুরা এ প্রত্যাশা সবার। মাদক শুধু একজন মানুষকে নয়; একটা পারিবারিক ধ্বংসের দিকেও ঠেলে দেয়। মুক্তিযুদ্ধের মাধ্যমে লাখো বাঙালির জীবনদানের শ্রেষ্ঠত্ব অর্জন আমাদের প্রিয় মাতৃভূমি। সুপরিকল্পনার বাস্তবায়নের মধ্য দিয়ে বন্ধুত্বের বন্ধনে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদের মতো ঘৃণিত কাজ থেকে সবাইকে দূরে থাকতে হবে। মাদক দেশ ও জাতির শত্রু। সমাজ ও মানবতা ধ্বংসের হাতিয়ার। তাই দেশ, জাতি ও সমাজ রক্ষায় বন্ধুত্বের মাধ্যমে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে।

বাংলাদেশ একটি শান্তি ও সম্প্রীতির দেশ, গণতন্ত্র, অসাম্প্রদায়িকতা, ধর্মনিরপেক্ষতা, সামাজিক ও সাংবিধানিক শক্তি। দেশ গড়ার কাজে নতুন প্রজন্মের অবদান সবচেয়ে বেশি। নতুনদের এমন এক শক্তি রয়েছে, যার বিরুদ্ধে কোনো শক্তি প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারে না। পৃথিবীর সর্বত্র নতুনদেরই জয়জয়কার।

আমাদের ভবিষ্যৎ কর্ণধার নতুন প্রজন্মকে রক্ষা করতে হলে সামর্থ্য ও মেধাকে কাজে লাগিয়ে জীবনের নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে প্রচেষ্টার পথ হতে হবে দীর্ঘ। অন্ধকার থেকে সত্যর পথে আসতে আর্তমানবতা ও সুষ্ঠু সংস্কৃতির কল্যাণের মাধ্যমে নিবেদিত থাকতে হবে সবার। মাদকের ভয়াবহ গ্রাস ব্যক্তিজীবন থেকে শুরু করে গোটা বিশ্বকে মুক্ত করতে সচেতনতা, একাগ্রতার সঙ্গে পরিচ্ছন্ন জাগ্রত বিবেকবোধের অধিকারী হতে হবে।

দেশের হাজারো তারুণ্য জীবনবিনাশী মাদকে আসক্ত। মাদকাসক্তি প্রতিরোধে পরিবারকে প্রধান দায়িত্বশীলতা নিয়ে কাজ করতে হবে। আলোকিত মাগুরা গড়তে দল, মত, জাতি, বর্ণ নির্বিশেষে মহান মুক্তিযুদ্ধের চেতনায় বন্ধুত্বের মাধ্যমে একাত্মবোধ ঘোষণা করে অনাগত প্রজন্মকে বাঁচাতে নিজ অবস্থান থেকে সহমর্মিতার হাত বাড়িয়ে দেব, পাশাপাশি প্রশাসনের প্রচেষ্টাকে সহযোগীতা করবো, তাহলেই মাদকমুক্ত হবে প্রিয় মাগুরা।

লেখক- আইনজীবী, মানবাধিকার ও উন্নয়ন কর্মী, সম্পাদক মাগুরা নিউজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

জানুয়ারি ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« ডিসে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

Pages