আজকের পত্রিকাtitle_li=স্বাস্থ্য চরম দুর্ভোগ, চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধ আজ

চরম দুর্ভোগ, চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধ আজ

মাগুরানিউজ.কমঃ

বিশেষ প্রতিবেদক-

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে হাসপাতালে ভাঙচুর ও চিকিৎসকদের ওপর হামলার প্রতিবাদে আজ সারাদেশে প্রাইভেট প্র্যাকটিস বন্ধ রাখবেন চিকিৎসকরা।

শনিবার এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)।

এছাড়া বিএমএর ওই সভায় ২১ মে থেকে ২৫ মে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত সরকারি-বেসরকারি সব হাসপাতালে দায়িত্বরত চিকিৎসকদের কালোব্যাজ ধারণের সিদ্ধান্ত হয়।

এদিকে, প্রাইভেট প্র্যাকটিস বন্ধ রাখায় রোগীরা চরম দুর্ভোগে পড়েছেন।

গত ১৭ মে সন্ধ্যায় ঢাবির প্রাণিবিদ্যা বিভাগের প্রথম বর্ষের ছাত্রী আফিয়া জাইন চৈতীকে সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

শিক্ষার্থীদের অভিযোগ, ভর্তির পর চিকিৎসকরা জানায় আফিয়ার লিউকেমিয়া হয়েছে। সে অনুযায়ী তাকে চিকিৎসা করা হয়। কিন্তু পরদিন জানানো হয় আফিরার ডেঙ্গু হয়েছিল। ভুল চিকিৎসার কারণে আফিয়ার মৃত্যু হয়েছে অভিযোগে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা হাসপাতালে ভাঙচুর চালায়। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।

পরে ভুল চিকিৎসায় ছাত্রীর মৃত্যুর অভিযোগে ঢাবির ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী সংশ্লিষ্ট চিকিৎসকসহ নয়জনকে আসামি করে মামলা করেন।

এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে ওঠেন সারাদেশের চিকিৎসকরা। তারা এর প্রতিবাদে ও ঘটনার বিচার দাবিতে মানববন্ধন, সভা-সমাবেশসহ নানা কর্মসূচি পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« আগ    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« আগ    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

রাজনীতি

অর্থনীতি