আজকের পত্রিকাtitle_li=খেলাধুলা ‘ডাবল সেঞ্চুরি’র অপেক্ষায় সাকিব

‘ডাবল সেঞ্চুরি’র অপেক্ষায় সাকিব

মাগুরানিউজ.কমঃ

Sakib-All-hasan1 (1)

ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নামার আগে ২০০ উইকেট থেকে মাত্র ৩ উইকেট দূরে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে দেশের একমাত্র বোলার হিসেবে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছিলেন শুধু স্পিনার আবদুর রাজ্জাক। ঠিক ৩ উইকেট পেছনেই রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। তিনি ১৯৭ উইকেট পকেটে পুরেছেন। তৃতীয় অবস্থানে রয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আন্তর্জাতিক ম্যাচে ২০০ উইকেটের মাইলফলক ছুঁতে মাশরাফির প্রয়োজন আর মাত্র ৭টি উইকেট।

রবিবার ভারতের বিপক্ষে শুরু হবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ৩টায় শুরু হবে ম্যাচটি।

এই দুই বোলারের পর আর কোনো বাংলাদেশী বোলার এই রেসে থাকছেন না নিকট ভবিষ্যতে। কেননা বর্তমান সময়ের ক্রিকেটারদের মধ্যে পরের তালিকায় রয়েছেন পেসার রুবেল হোসেন। কিন্তু তার উইকেট সংখ্যা সবেমাত্র ৮১টি।

বৃহস্পতিবার ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামার আগে মাশরাফির সংগ্রহ ছিল ১৯২ এবং সাকিবের ছিল ১৯৫টি উইকেট। ম্যাচে সাকিব ২ ও মাশরাফি ১টি উইকেট নিয়েছেন। ফলে সাকিবের বর্তমানে ওয়ানডেতে উইকেট সংখ্যা ১৯৭টি এবং মাশরাফির ১৯৩টি।

রঙিন পোশাকে বাংলাদেশের সেরা ৫ বোলার :

নাম ম্যাচ ওভার রান উইকেট সেরা গড়
সাকিব আল হাসান ১৫১ ১২৮৬.১ ৫৫৪৩ ১৯৭ ৪/১৬ ২৮.১৩
মাশরাফি মর্তুজা ১৫০ ১২৫৩.২ ৫৮৭৬ ১৯৩ ৬/২৬ ৩০.৪৪
মোহাম্মদ রফিক ১২৩ ১০৪৯.০ ৪৬১২ ১১৯ ৫/৪৭ ৩৮.৭৫
রুবেল হোসেন ৬৩ ৪৭৭.২ ২৬৮২ ৮১ ৬/২৬ ৩৩.৮১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিসেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« নভে    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

Pages