আজকের পত্রিকাtitle_li=মাগুরা মাগুরার এই শিশুদের কারও মুখে হাসি নেই, আনন্দ নেই। তাহলে কিভাবে হবে ঈদ?

মাগুরার এই শিশুদের কারও মুখে হাসি নেই, আনন্দ নেই। তাহলে কিভাবে হবে ঈদ?

মাগুরানিউজ.কমঃ

mn

আজ বিকালে সৈয়দ আতর আলী সড়কের পাশের রাস্তার ইফতারির দোকানের সামনে দিয়ে যেতে গিয়ে দেখলাম লোভাতুর দৃষ্টিতে খাবারের তাকিয়ে আছে কয়েকটি শিশু। তাকিয়ে থাকা ছাড়া আর কিছুই তো করার নেই ওদের। সময় বয়ে চলে, ওদের প্রত্যাশা রয়ে যায় অটুট। অতঃপর ইফতারির একটা পোটলা ওদের হাতে দিতেই আনন্দে চকচক করে উঠলো ওদের সবার মুখ। অন্যরকম এক অনুভূতি, অনন্য এক মানসিক তৃপ্তি। তবুও নিজেকে বড়ই অসহায় মনে হলো। মনে পড়লো প্রবাসী এক মাগুরাবাসীর গতরাতের ফোনে করা আবদার। মাগুরার সুবিধাবঞ্চিত হতদরিদ্র শিশুরা এবার ঈদে সবাই পড়বে নতুন পোষাক। বিষয়টি মাগুরার প্রবীন ভাষাসৈনিক খাঁন জিয়াউল হক কে জানাতেই সম্মতি জানিয়ে সকলের সহযোগিতা ও পরামর্শ নেবার কথা জানালেন। 

মাগুরার সুবিধাবঞ্চিত শিশুদের ঈদকে আনন্দে পরিপূর্ণ করার উদ্যোগের কথা মাগুরার সবার অতি প্রিয়মুখ ‘মাগুরানিউজ’ সম্পাদক রাজীব মিত্র জয়কে জানালে তিনি জানান, মাগুরার যে কোন ভালো কাজে ‘মাগুরানিউজ’ সবসময় মাগুরা ও মাগুরাবাসীর পাশে আছে।

তিনি মাগুরাবাসিকে অনুরোধ করে বলেন, প্রত্যেকে নিকটবর্তী অন্ততঃ একজন শিশুকে একটি নতুন পোশাক দিন। যে যার মতো করে এগিয়ে আসুন সুবিধাবঞ্চিত শিশুদের পাশে। তাহলেই মাগুরার প্রতিটি শিশু এবার ঈদে নতুন পোষাক পড়তে পারবে। চাইলে শতজনকেও দিতে পারেন, তবে অন্ততঃ একজনকে দিন। তাহলেই মাগুরাবাসির এ লক্ষ পুরন হবে।

মাগুরার সুবিধাবঞ্চিত হতদরিদ্র শিশুদের মনে ঈদের আনন্দ নেই। দুবেলা খাবারই যেখানে জোটেনা সেখানে ঈদের নতুন পোষাক, সে তো স্বপ্নের মতো। তাই ওদের কাছে ঈদ মানেই বঞ্চনা, না পাওয়ার কষ্ট আবারো নতুন করে পাওয়া।

কয়েকদিনের অবিরাম বৃষ্টিতে বেশিরভাগ দরিদ্র মানুষের অবস্থা খুবই নাজুক। মিলছেনা কাজ, তাহলে খাবার জুটবে কিভাবে? সামনে ঈদ তাই দুচোখে অন্ধকার দেখছে সাধারন খেটে খাওয়া মানুষেরা। মাগুরার নদী তীরবর্তী এলাকাগুলোর মানুষদের অবস্থা আরো সোচনীয়। এসময় ঈদ তাদেরকে আনন্দের বদলে চিন্তাগ্রস্থ করেছে।

মাগুরার সুবিধাবঞ্চিত শিশুদের ঈদকে আনন্দে পরিপূর্ণ করার উদ্যোগ গ্রহনে দেশ বিদেশে অবস্থানরত ‘মাগুরাবাসি’র প্রতি অনুরোধে আপনারা দ্রুত এ বিষয়ে মতামত ও পরামর্শ জানান।

আপনাদের দিকনির্দশনা ও সহযোগিতার জন্য আমরা তৈরী। আসুন সীমিত এই সময়ের মধ্যে আমরা যে যার মত করে হলেও মাগুরার সুবিধাবঞ্চিত শিশুদের নতুনজামা উপহার দিয়ে ঈদের আনন্দকে পরিপূর্ন করতে সহযোগিতা করি। আপনিও অংশ নিন এই আনন্দ যাত্রায়।

দ্রুত মতামত ও সহযোগিতা জানান। শেয়ার করে সহযোগিতা করুন এই আবেদন। সম্মিলিত ভাবে না হোক আলাদাভাবে অন্ততঃ একজন শিশুকে ঈদের নতুন পোষাক দিন। সহযোগিতা করুন ঈদে মাগুরার প্রতিটি শিশুকে নতুন পোষাক দেওয়ার মাগুরাবাসির এ উদ্দোগকে। 

কারও মুখে হাসি ফুটানোর আনন্দের চাইতে বড় কোন আনন্দ নেই। আর সেই হাসি যদি হয় শিশুর মুখের নিষ্পাপ হাসি, তাহলে তার আনন্দটাও অনেক বেশি। মাগুরাবাসি, এবারের ঈদে নিজেদের আনন্দটাকে আরেকটু বাড়িয়ে দেই। অন্তত একজন হলেও অসহায় শিশুকে ঈদের পোষাক দান করুন।

প্রবাসী মাগুরাবাসীদের প্রতি আহবান, সহযোগিতা করুন মাগুরার প্রতিটি শিশুকে নতুন পোষাক পরানোর মাগুরাবাসির এ উদ্দোগকে। অপর মাগুরাবাসিকে জানান। অঙ্গীকার একটাই মাগুরার সুবিধাবঞ্চিত শিশুদের ঈদের নতুন পোষাক।

আপনাদের কোন আয়োজন বা ভাবনা থাকে জানান। আপনার আমার সদিচ্ছা বদলে দেবে মাগুরার ঈদ উৎসব। সাথে থাকুন মাগুরার। 

হবেই ‘মাগুরার সুবিধাবঞ্চিত শিশুদের ঈদের নতুন পোষাক’

সহযোগিতা ও তথ্যের জন্যঃ

মোবাইলঃ 018 55 48 55 38 (০১৮৫৫৪৮৫৫৩৮)

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আগস্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« জুলা    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

Pages

ফেসবুকে আমরা

বিভাগ

দিনপঞ্জিকা

আগস্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« জুলা    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

রাজনীতি

অর্থনীতি

Categories