আজকের পত্রিকাtitle_li=বাংলাদেশ জাকাত দিতে পুলিশের অনুমতি লাগবে

জাকাত দিতে পুলিশের অনুমতি লাগবে

14365518442 (1)

মাগুরানিউজ.কমঃ জাকাত দেওয়ার আগে সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপার বা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানাতে বলেছে পুলিশ সদর দপ্তর। অন্যথায় জাকাত আনতে গিয়ে বা অন্য কোনো জনসমাগমস্থলে মানুষের নিরাপত্তা ব্যাহত হলে দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার বিষয়ে সতর্ক করা হয়েছে।

শুক্রবার ভোরে ময়মনসিংহে জাকাত আনতে গিয়ে একটি কারখানায় হুড়োহুড়িতে পদদলিত হয়ে অন্তত ২৭ জনের মৃত্যু হয়। এ ঘটনায় সকালেই কারখানা মালিককে গ্রেপ্তার করা হয়। পরে পুলিশের পক্ষ থেকে তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। 

বিকালে পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “যাকাত প্রদান বা অন্য যে কোন অনিয়ন্ত্রিত বড় জনসমাবেশে মানুষের নিরাপত্তা বিধানে পুলিশের সহায়তা নেয়ার জন্য জনসাধারণকে আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। অনুষ্ঠানের অন্তত একদিন আগে সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপার বা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে সে বিষয়ে অবহিত করতে বলা হয়েছে।

www.police.gov.bd ওয়েবসাইট থেকে যে কোনো জেলার পুলিশ সুপার বা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মোবাইল ফোন নম্বর ও ই-মেইল অ্যাড্রেস সংগ্রহ করার পরামর্শ দেওয়া হয়েছে। পুলিশকে তথ্য না দিয়ে কোন জনসমাবেশ করলে যদি মানুষের নিরাপত্তা ব্যাহত হয় তাহলে দায়ী ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়ে থাকে,” বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেব্রুয়ারি ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« জানু    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮  

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

Pages