আজকের পত্রিকাtitle_li=মাগুরা সদর মাগুরায় দুপক্ষের দফায় দফায় সংঘর্ষের নেপথ্যে…

মাগুরায় দুপক্ষের দফায় দফায় সংঘর্ষের নেপথ্যে…

মাগুরানিউজ.কমঃ 
মাগুরা সদর উপজেলার ভলুক গ্রামে আওয়ামী লীগের স্থানীয় একটি পক্ষের সাথে দলে নতুন যোগ দেওয়া একটি পক্ষের সমর্থকদের সংঘর্ষ হয়েছে।
 
আজ মঙ্গলবার সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত এ সংঘর্ষ চলে। এ সময় ১০ জন আহত ও ৫০টি বাড়ি ঘরে ভাংচুর লুটপাটের ঘটনা ঘটেছে।
 
স্থানীয়রা জানান, গ্রামের বাসিন্দা স্থানীয় কুচিয়ামোড়া ইউনিয়ন বিএনপির সাবেক নেতা ও গ্রাম্য মাতবর বাদশা মোল্যা  ও মোহন মোল্যার সমর্থকদের সাথে একই ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আশরাফ হোসেনের সমর্থকদের দীর্ঘদিন রাজনৈতিক বিরোধ চলছিল। যা নিয়ে ৩ মাস আগে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে।
 
তারা জানান, ওই ঘটনায় আশরাফের সমর্থকরা বাদশা ও মোহন মোল্যাসহ ওই পক্ষের বেশ কয়জন সমর্থকের নামে মামলা করে। এ মামলায় ভীত হয়ে স্থানীয়ভাবে প্রভাব বিস্তারের জন্য বাদশা ও মোহনসহ তার সমর্থকরা আশরাফ হোসেনের প্রতিপক্ষ কুচিয়ামোড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলামের পক্ষ নিয়ে আওয়ামী লীগে যোগ দেয়।
 
স্থানীয়রা আরও জানান, এই যোগদানের পর থেকে উভয় পক্ষে নতুন করে উত্তেজনা শুরু হয়। এক পর্যায়ে মঙ্গলবার সকালে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় উভয় পক্ষের ৫০টির বেশি বাড়িতে ভাংচুর ও লুটপাট চালানো হয়। এছাড়া ধাওয়া পাল্টা ধাওয়ার সময় ১০ জন আহত হন।
 
আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। খবর পেয়ে মাগুরা পুলিশ সুপার এহসান উল্লাহসহ পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
 
এ ব্যাপারে আওয়ামী লীগের আশরাফ পক্ষের এক নেতা হোসেন আলীর দাবী, নব্য আওয়ামী লীগ সেজে হঠাৎ করেই বাদশা মোল্যা  ও মোহন মোল্যার পক্ষ তাদের ওপর এ হামলা ও বাড়ি ঘরে ভাংচুর ও লুটপাট চালিয়েছে।
 
অপর দিকে বাদশা ও মোহন মোল্যা দাবী, আশরাফের লোকেরাই প্রথম তাদের বাড়িতে হামলা ও ভাংচুর চালায় । পরবর্তিতে এলাকাবাসী একত্রিত হয়ে প্রতিরোধ করতে গেলে এ সংঘর্ষ বাধে।
 
এ ব্যাপারে মাগুরার সিনিয়র সহকারি পুলিশ সুপার সুদর্শন রায় বলেন, সংঘর্ষের খবর পেয়েই পুলিশ সুপার এ কে এম এহসান উল্লাহসহ সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ক্ষতিগ্রস্থদের সব ধরনের আইনি সহযোগিতা দেয়া হবে। এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেব্রুয়ারি ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« জানু    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮  

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

Pages