আজকের পত্রিকাtitle_li=মাগুরা সদর জনপ্রতিনিধিদের ‘মাগুরা শহরে ৫মিঃ রিক্সা ভ্রমনের আহবান’ জানালো ‘মাগুরাবাসী’

জনপ্রতিনিধিদের ‘মাগুরা শহরে ৫মিঃ রিক্সা ভ্রমনের আহবান’ জানালো ‘মাগুরাবাসী’

মাগুরানিউজ.কমঃ

mn

মাগুরা শহরের প্রতিটি রাস্তা নাকি মৃত্যুফাঁদ? সকলেরই প্রশ্ন একটাই। আতর আলী সড়কই হোক বা পাড়ার অলিগলি, ছবিটা সর্বত্রই একরকমই। বৃষ্টিতে শহরবাসীর দুর্ভোগ চরমে। এভাবে আর কতদিন? প্রশ্ন ক্ষুব্ধ চলমান প্রতিটি মানুষের। বেহাল অবস্থা মাগুরা নতুন বাজারস্থ  শ্রীপুর-মাগুরা যোগাযোগ রক্ষাকারি ব্রিজটিও। কলেজ পাড়া পুরোটাই চলে গেছে জলের তলায়। শহরের নতুন বাজার টু ঢাকারোড, ঢাকারোড থেকে ভায়না সর্বত্রই একই ছবি। বছরের পর বছর, এভাবেই চলছে।

বর্তমানে মাগুরা শহরের প্রতিটি রাস্তা খুবই নাজুক ও দূর্ঘটনাপ্রবন। প্রতিনিয়তই ছোট্ট এ শহরের প্রতিটি রাস্তাঘাটে ঘটছে দূর্ঘটনা। শহরে যাতায়াতের প্রধান মাধ্যম রিক্সায় চড়া রিতিমত ঝুকিপূর্ন হয়ে উঠেছে। বৃদ্ধ কিংবা রোগী নয় একজন সুস্হ মানুষও অসুস্থ হয়ে পড়ছেন এমন নজির এখন অগুনতি। অতিরিক্ত ঝাকুনিতে শারিরিক ধকলের কারনে রিতিমতো আতংকের বিষয় এখন মাগুরা শহরে রিক্সায় যাতায়াত। দীর্ঘদিন ধরে নানা দেনদরবারেও অবস্থার কোন সমাধান হয়নি। বর্ষায় আরো ভয়ংকর হয়ে উঠেছে পুরো শহরের রাস্তা। ৫হাত রাস্তাও ভাঙ্গাছাড়া নেই এ শহরে। আর তাই মাগুরার নাগরিকদের একমাত্র সংগঠন ‘মাগুরাবাসী’ মাগুরার জনপ্রতিনিধিদের শহরে ৫ মিনিট রিক্সা ভ্রমনের আহবান জানিয়েছে।

বিবৃতিতে ‘মাগুরাবাসী’র পক্ষে মুখপত্র রাজীব মিত্র জয় জানিয়েছেন, মাগুরা শহরবাসীর অবস্থা বর্তমানে এতটাই নাজুক যে ‘মাগুরাবাসী’ মাগুরার জনপ্রতিনিধিদের আহবান জানিয়েছেন শহরের যেকোন রাস্তায় বা পাড়ায় অলিগলি যেখানে খুশি মাত্র ৫ মিনিটের জন্য রিক্সা ভ্রমনের। শহরবাসী মনে করেন জনপ্রতিনিধিরা মাত্র ৫ মিনিটের জন্য শহরে রিক্সা ভ্রমন করলেই নিশ্চয়ই বুঝতে পারবেন কেমন আছেন শহরবাসী। আর তাতেই হয়ত বদলে যাবে শহরের অবর্ননীয় যন্ত্রাদায়ক দূর্ঘটনাপ্রবন যাতায়াত।

কোন প্রতিবাদ বা বিরোধ নয় ‘মাগুরাবাসী’ র দাবি যত দ্রুত সম্ভব নাগরিক এই সমস্যাটির দ্রুত সমাধান। ‘মাগুরাবাসী’ মনে করে মাগুরার জনপ্রতিনিধিরা সবসময় মাগুরার উন্নয়ন চান। নিশ্চয় বিষয়টি এবার তাদের দৃষ্টিগোচর হবে এবং আশু সমাধানের মাধ্যমে মাগুরা শহরবাসীর দীর্ঘদিনের সমস্যার সমাধান হবে।

কোন বিভাগের দায়িত্ব সেটা জানতে চাননা শহরবাসী। তারা চান অবর্ননীয় এ দূর্ভোগ থেকে মুক্তি পেতে। 

মাগুরাবাসী মনে করেন তাদের এই আবেদনে সারা দেবেন মাগুরার উন্নয়নকামী জনপ্রতিনিধিরা।এবং অনুভূতি অনুযায়ী দ্রুত ব্যবস্থা গ্রহন করবেন বলে বিশ্বাস করেন তারা।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেব্রুয়ারি ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« জানু    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮  

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

Pages