আজকের পত্রিকাtitle_li=বাংলাদেশ অবশেষে মায়ের কোলে মাগুরার ‘সুরাইয়া’

অবশেষে মায়ের কোলে মাগুরার ‘সুরাইয়া’

মাগুরানিউজ.কম:

mn

নাড়িছেঁড়া ধন সুরাইকে আজ বুকে ফিরে পেয়েছেন মাগুরার নাজমা বেগম। আজ বেলা পৌনে একটার দিকে সুরাইয়াকে মায়ের কাছে হস্তান্তর করা হয়। ঢাকা মেডিকেল কলেজ (ডিএমসি) হাসপাতালের পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল মিজানুর রহমান শিশুটিকে মায়ের কাছে হস্তান্তর করেন।

জন্মের পর থেকে সুরাইয়া এতদিন ইনকিউভেটরে নীবিড় পর্যবেক্ষণে ছিলো। জন্মের পর গত ৫ আগস্ট কিছুক্ষণের জন্য তাকে মায়ের কোলে দেয়া হলেও পরে আবার ইনকিউবেটরে রাখা হয় তাকে। ধীরে ধীরে অবস্থার উন্নতি হলে তাকে মায়ের কাছে রাখার সিদ্ধান্ত গ্রহন করেন দায়িত্বরত চিকিৎসকেরা।

শিশু সার্জারি বিভাগের অধ্যাপক আশরাফ উল হক কাজল জানান, শিশুটি এখন ভালো আছে এবং তার মাও ভালো রয়েছে। আজকে শিশুটিকে তার মার কাছে কেবিনে হস্তান্তর করা হয়েছে। তারা চাইলে আগামী দু’একদিনে মধ্যে বাড়ি নিয়ে যেতে পারবে।

কেবিনে মায়ের কাছে দেয়ার পর মা ও শিশু উভয়কেই অবজারভেশনে রাখা হবে এবং অবস্থার উন্নতি হলেই কেবল ছাড়পত্র দেয়া হবে বলেও জানান তিনি।

গত ২৩ জুলাই আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হন অন্তঃসত্ত্বা নাজমা বেগম। সংঘর্ষে লিপ্ত এক পক্ষের নেতৃত্বে ছিলো নাজমার দেবর সাবেক ছাত্রলীগ নেতা কামরুল ভূইয়া। গুলিবিদ্ধ হওয়ার পর ওই রাতেই মাগুরায় অস্ত্রোপচারের মাধ্যমে গর্ভে গুলিবিদ্ধ শিশুটিকে ভূমিষ্ঠ করা হয়। পরে শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। তখন নাজমা ছিলেন মাগুরায়। কয়েক দিন পর নাজমাকেও ঢাকায় এনে হাসপাতালের ওয়ার্ডে রাখা হয়। আর শিশুটিকে রাখা হয় নীবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফেব্রুয়ারি ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি রবি
« জানু    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮  

মাগুড়া সদর

ফেসবুকে আমরা

Pages